শুক্রবার, ১৭ মে, ২০২৪

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কনভয় লক্ষ্য করে হামলা! ভাঙল গাড়ির কাচ

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২১, ২০২২, ১১:০৯ পিএম | আপডেট: আগস্ট ২২, ২০২২, ০৫:১২ এএম

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কনভয় লক্ষ্য করে হামলা! ভাঙল গাড়ির কাচ
বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কনভয় লক্ষ্য করে হামলা! ভাঙল গাড়ির কাচ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের গাড়িতে হামলা চালানো হল। এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, রবিবার নীতীশ কুমারের কনভয় লক্ষ্য করে হামলা চালানো হয়। যদিও সেই সময় কনভয়ের কোনও গাড়িতেই ছিলেন না বিহারের মুখ্যমন্ত্রী। ঘটনাটি ঘটেছে পাটনা জেলার সোহগিতে। কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি নীতীশ কুমারের কনভয়ে হামলা চালায়। এই হামলার জেরে ভেঙে যায় কনভয়ের গাড়ির কাচ।

ওই সংবাদসংস্থার প্রতিবেদন অনুযায়ী, এক সপ্তাহ আগে এক নিখোঁজ যুবকের মৃতদেহ বেউর থেকে উদ্ধার হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে ক্ষিপ্ত ছিলেন গ্রামবাসীরা। তাই গৌরিচকের সোহগির কাছে পটনা-গয়া মেইন রোড আটকে রেখেছিলেন তাঁরা। ঠিক সেই সময় গাড়ির মুখ্যমন্ত্রীর কনভয় যাচ্ছিল ওই এলাকা দিয়ে। সেই দেখে, গ্রামবাসীরা হঠাৎই তাঁর কনভয় লক্ষ্য করে পাথর ছোড়েন। ভেঙে যায় গাড়ির কাচ।

উল্লেখ্য, এই ঘটনার কিছুক্ষণ আগেই আরজেডি নেতা তথা বিহারের উপমুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ২০২৪ সালে লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদের জন্য ‘শক্তিশালী প্রার্থী’ হতে পারেন নীতীশ কুমার। তবে, এক্ষেত্রে সব বিরোধী দলের মতামতের কথা তিনি বলেছেন।

এদিকে সম্প্রতি বিহারের নয়া মহাজোট সরকারের অষ্টমবারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নীতীশ কুমার। বিধানসভা নির্বাচনের দু’ বছর পরই এনডিএ জোট ছেড়ে বেরিয়ে এসে আরজেডি ও কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে পুনরায় সরকার গঠন করেন নীতীশ কুমার। আর তাঁর উপমুখ্যমন্ত্রী হন আরজেডি নেতা তথা লালুপুত্র তেজস্বী যাদব।