সোমবার, ২০ মে, ২০২৪

মধ্যপ্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনা! সেতু থেকে যাত্রী বোঝাই বাস পড়ল নর্মদায়, মৃত অন্তত ১৩

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০১:৩৫ পিএম | আপডেট: জুলাই ১৮, ২০২২, ০৭:৪১ পিএম

মধ্যপ্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনা! সেতু থেকে যাত্রী বোঝাই বাস পড়ল নর্মদায়, মৃত অন্তত ১৩
মধ্যপ্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনা! সেতু থেকে যাত্রী বোঝাই বাস পড়ল নর্মদায়, মৃত অন্তত ১৩

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মধ্যপ্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১৩ জনের। এদিন সকালে ইন্দোর থেকে পুনেগামী একটি যাত্রী বোঝাই বাস সেতুর রেলিং ভেঙে নর্মদা নদীতে গিয়ে পড়ে। এর জেরে এখনও পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ১৩ জন যাত্রীর মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এর পাশাপাশি ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সংবাদসংস্থার খবর মোতাবেক, বৃষ্টিতে ভেজা রাস্তায় চাকা পিছলে গিয়েই ওই যাত্রীবোঝাই বাসটি সেতুর রেলিং ভেঙে নদীতে গিয়ে পড়ে। জানা গিয়েছে, মধ্যেপ্রদেশের ধার জেলায় আগ্রা-মুম্বই হাইওয়ের উপরে খালঘাট এলাকায় একটি সেতুর উপর থেকে বাসটি নর্মদা নদীতে গিয়ে পড়ে। 

এই দুর্ঘটনার পর টুইটে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি টুইটে লেখেন, ‘মধ্যপ্রদেশের বাস দুর্ঘটনা দুঃখজনক। যারা তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন, তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। উদ্ধার কাজ চলছে এবং স্থানীয় কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা করছে।’

এদিকে, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে জানিয়েছে, ‘জেলা প্রশাসনের দল দুর্ঘটনাস্থলে পৌঁছেছে। বাসটি নদী থেকে তোলা হয়েছে। খাড়গোন, ধার জেলা প্রশাসনের সঙ্গে আমি নিরন্তর যোগাযোগ রাখছি৷ আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে৷ মহারাষ্ট্রের যাত্রীদের মৃতদেহ সেখানে সম্মানজনকভাবে পাঠানোর ব্যবস্থা করার কথাও জানানো হয়েছে।’

সূত্রের খবর, ওই দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে ৪০ জন মতো যাত্রী ছিলেন৷ ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। বাসটি মহারাষ্ট্র স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের। এদিকে, এখনও পর্যন্ত দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা না গেলেও, মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, ব্রেক বা স্টিয়ারিং ব্যর্থতার কারণেও দুর্ঘটনা ঘটতে পারে।