রবিবার, ০২ অক্টোবর, ২০২২

লাগাতার ভারী বর্ষণ উত্তরপ্রদেশের এই জেলায়! ডুবল একাধিক গাড়ি, দেখুন ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১১:৪১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১২:০৪ এএম

লাগাতার ভারী বর্ষণ উত্তরপ্রদেশের এই জেলায়! ডুবল একাধিক গাড়ি, দেখুন ভিডিও
লাগাতার ভারী বর্ষণ উত্তরপ্রদেশের এই জেলায়! ডুবল একাধিক গাড়ি, দেখুন ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশের একাধিক জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই যেমন সম্প্রতি বেঙ্গালুরুর বন্যা পরিস্থিতির ছবি সামনে এসেছিল। সেখানে দেখা গিয়েছিল, বেঙ্গালুরু শহরে বন্যার কারণে ট্রাকে করে আইটি কর্মীদের অফিসে যেতে। এবার আরও এক বন্যা বিপর্যস্ত জেলার ছবি সামনে এসেছে। যোগী রাজ্যের বন্যা পরিস্থিতি বেশ জটিল এই মুহূর্তে। এই বছরে রেকর্ড পরিমাণ বৃষ্টি হওয়ায় উত্তরপ্রদেশের বেশ কিছু এলাকার জনজীবন পুরোপুরি বিপর্যস্ত। এর মধ্যে সবথেকে খারাপ পরিস্থিতি ফিরোজাবাদ জেলা। সেখানেই একটি টুইটার ভিডিওতে দেখা গিয়েছে, বন্যার জলে পার্কিংয়ের জায়গায় থাকা একাধিক গাড়ি ডুবে গিয়েছে।

এবছর রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদে। এর জেরে মানুষের দৈনন্দিন জীবন পুরোপুরি ব্যাহত হয়েছে। বন্যা কবলিত এই জেলার একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়, সেই ভিডিওতেই বর্ষার জলে একাধিক গাড়িকে ডুবতে দেখা গিয়েছে। আবার কোনও কোনও গাড়ি অর্ধেক ডুবে গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু ফিরোজাবাদ জেলাই নয়, এই জেলা ছাড়াও উত্তরপ্রদেশের আরও অন্যান্য জেলাতেও ভারী বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যেই আবার অনেক জায়গায় ভারী বৃষ্টিপাতের কারণে ধসে পড়েছে বাড়ির দেওয়াল। এদিন উত্তরপ্রদেশের ইটাওয়াহতে এরকমই দুটি ভিন্ন ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত এই জেলায় ভারী বৃষ্টিপাতে মারা গিয়েছেন ১০ জন। চন্দ্রপুরাতে বুধবার রাতে ঘুমের মধ্যেই মৃত্যু হয় ৪ শিশুর। গতরাতেই ঘুমের মধ্যে ধসে পড়ে তাদের বাড়ির দেওয়াল।

এদিকে অন্য আরেকটি ঘটনায় ভারী বর্ষণের কারণে বাড়ির দেওয়াল ধসে মারা গিয়েছে আরও ৩ জন শিশু। এদিকে, এদিনে আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবার অর্থাৎ আগামীকালও ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে উত্তরপ্রদেশে।