সোমবার, ০৬ মে, ২০২৪

আজ ১ দিনের রাজস্থান সফরে মমতা, যাবেন আজমের শরীফ ও পুষ্কর

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০৯:০০ এএম | আপডেট: ডিসেম্বর ৬, ২০২২, ০৩:০০ পিএম

আজ ১ দিনের রাজস্থান সফরে মমতা, যাবেন আজমের শরীফ ও পুষ্কর
আজ ১ দিনের রাজস্থান সফরে মমতা, যাবেন আজমের শরীফ ও পুষ্কর

চার দিনের দিল্লী সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মঙ্গলবার তার সেই সফর চলাকালীনই রাজস্থানের দুই তীর্থক্ষেত্র আজমের এবং পুষ্কর ঘুরে আসবেন তিনি। এমনটাই জানিয়েছিলেন গতকাল।

জানা গিয়েছে, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজস্থান যাওয়ার কর্মসূচি রয়েছে। বিশেষত রাজস্থানের আজমের শরীফ এবং পুষ্কর যেতে পারেন তিনি। রাজস্থানের সরকারের শীর্ষ মহলের সঙ্গে সাক্ষাতেরও সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মূলত জি-২০ বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকে যোগ দিতেই দিল্লি গিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামী বছর এই জি-২০ সম্মেলনে সভাপতিত্ব করবে ভারত। সেই নিয়েই ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে কেন্দ্র সরকার। দেশজুড়ে মোট ২০০ টি বৈঠক হবে। তারই অঙ্গ হিসেবে দেশের রাজনৈতিক দলগুলির প্রধানদের বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী। এই বৈঠকে যোগ দিতেই বাংলার তরফে প্রতিনিধি হিসেবে আমন্ত্রিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল দিল্লি যাওয়ার আগে মুখ্যমন্ত্রী বলেন, "রেলমন্ত্রী থাকাকালীন এই দুই ধর্ম স্থানে বিশেষ রেল পরিষেবার ব্যবস্থা করেছিলাম। বহুদিন ধরেই সেখানে যাওয়ার ইচ্ছে ছিল। সময় পেলে যাব"। জানা গিয়েছে পুষ্করের ব্রহ্ম মন্দিরে পুজো দিতে পারেন মমতা। এমনকি আজমির দরগাতেও দর্শনে যাবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী আরও জানান, "এর সঙ্গে ধর্মের কোনও যোগ নেই। অজমেঢ় দরগা থেকে কয়েকজন প্রতিনিধি এসেছিলেন আমার কাছে। তাই রাজস্থানে যাচ্ছি যখন, তখন আমিও ওখানে যাব বলে ঠিক করেছি।’’

আজ রাজস্থানে গেলেও ওই দিনই ফের দিল্লিতে ফিরে আসার কথা মমতার। যদিও সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা না করলেও অন্যান্য বিরোধী রাজনৈতিক নেতাদের সঙ্গে এবং দলের সাংসদদের সঙ্গে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী।