শনিবার, ১৮ মে, ২০২৪

‘মেরে তোমার দাত ভেঙে দেব’! প্রকাশ্যে অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারকে শাসালেন কংগ্রেস এমএলসি

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৬, ২০২২, ১১:০২ এএম | আপডেট: জুন ১৬, ২০২২, ০৫:০২ পিএম

‘মেরে তোমার দাত ভেঙে দেব’! প্রকাশ্যে অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারকে শাসালেন কংগ্রেস এমএলসি
‘মেরে তোমার দাত ভেঙে দেব’! প্রকাশ্যে অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারকে শাসালেন কংগ্রেস এমএলসি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রকাশ্যে অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারকে শাসালেন কংগ্রেস এমএলসি। বুধবার এমনই ঘটনা ঘটল কর্ণাটকে। আইন পরিসদের সদস্য তিনি, পুলিশ কী করে সাহস পায় তাঁকে বাধা দেওয়ার? এই প্রশ্নেই রীতিমতো রাগে ফেটে পড়লেন প্রবীণ কংগ্রেস নেতা। 

ক্যামেরার সামনেই তাঁকে বলতে শোনা গেল, ‘মেতে তোমার দাঁত ভেঙে দেব’। বুধবার এমনইভাবে শাসাতে শোনা গেল কর্ণাটক আইন পরিসদের সদস্য প্রকাশ হুক্কেরিকে।  কর্ণাটকে চলছে আইন পরিষদ ও শিক্ষক নির্বাচন। এদিকে ভোট গননায় কোনও কারচুপি চলছে, এই অভিযোগেই গণনা কেন্দ্রের ভিতরে ঢুকতে জান কংগ্রেসের বিধায়ক লক্ষি হেব্বালকর এবং সঙ্গে থাকা তাঁর সমর্থকেরা। কিন্তু গণনা চলাকালীন কোনও রাজনৈতিক প্রতিনিধিদেরই প্রবেশের অনুমতি না থাকায়, নিরাপত্তা কেন্দ্রের বাইরে দায়িত্বে থাকা পুলিশকর্মীদের সঙ্গে বচসা শুরু হয়ে যায়। 

দীর্ঘ সময় ধরেই ওই বিধায়ককে বোঝানোর চেষ্টা করেন পুলিশ কর্মীরা যে, তাঁর কাছে ভিতরে প্রবেশ করার কোনও পাস নেই। কাজেই বীণা অনুমতিতে তাঁকে গণনা কেন্দ্রের ভিতরে ঢুকতে দেওয়া হলে, তা নির্বাচন বিধিভঙ্গ করা হবে। 

এরপরেই ঘটনাস্থলে উপস্থিত হন, সদ্য নির্বাচিত আইন পরিষদের সদস্য প্রকাশ হুক্কেরি। তিনিও উল্টে পুলিশের উপরেই চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। বেলাগাভির অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার সদাশিব কাট্টিমনি তাঁকে বোঝাতে চেষ্টা করলে, উল্টে প্রবীণ কংগ্রেস নেতা প্রকাশ হুক্কেরি রীতিমতো আঙুল দেখিয়ে, শাসিয়ে বলে ওঠেন, ‘মেরে তোমার দাঁত ভেঙে দেব।’

নেতার এমন ব্যবহারে প্রথমে কিছুটা হকচকিয়ে গেলেও, নিজের কর্তব্যে অবিচল থাকেন সদাশিব কাট্টিমনি। শাসানোর পরেও তিনি গণনা কেন্দ্রের ভিতরে ঢুকতে দেননি ওই বিধায়ক ও সমর্থকদের। 

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছু সময় ধরেই কংগ্রেস বিধায়কদের বিরুদ্ধে খারাপ ব্যবহার এবং ঔদ্ধত্যের অভিযোগ উঠেছে। এমনকি কংগ্রেসের ভিতরেও দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে নানা অভিযোগ সামনে এসেছে। প্রকাশ হুক্কেরি উত্তর-পশ্চিম টিচার্স কেন্দ্র থেকে সম্প্রতি আইন পরিসদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এদিকে, পুলিশের সঙ্গে বচসা এবং তাঁর বক্তব্য সম্পর্কে কোনও প্রতিক্রিয়া দেননি। এমনকি ওই পুলিশ আধিকারিকের কাছে তাঁর বক্তব্যের জন্য ক্ষমাও চাননি বলেই জানা গিয়েছে।