রবিবার, ০৫ মে, ২০২৪

Covid-19 India Update: কমছে করোনার দাপট! গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী আক্রান্তের সংখ্যা ও অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১১:২৩ এএম | আপডেট: অক্টোবর ১৮, ২০২২, ০৫:২৩ পিএম

Covid-19 India Update: কমছে করোনার দাপট! গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী আক্রান্তের সংখ্যা ও অ্যাকটিভ কেস
কমছে করোনার দাপট! গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী আক্রান্তের সংখ্যা ও অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনা মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। তবে, ধীরে ধীরে কমছে করোনার চোখ রাঙানি। যা অবশ্যই স্বস্তির খবর। গত ২৪ ঘণ্টায় ২ হাজারের নিচে নামল সংক্রমণ, সেই সঙ্গে কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৪২ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬০ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৯১৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। দৈনিক পজিটিভিটি রেট ০.৬৮ শতাংশ।

পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু মাঝে ক’দিন তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। তবে, আবারও নিম্নমুখী হল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। তবে, গত ২৪ ঘণ্টায় কমল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৬ হাজার ৪৪৯ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ২৬ হাজার ৮৩৪ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৪০ লক্ষ ৭৭ হাজার ৬৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৯ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৬ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৯ কোটি ৩৭ লক্ষ ৬৬ হাজার ৭৩৮ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৪ লক্ষ ২৩ হাজার ৮৭ জনকে।