শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ১১:১৬ এএম | আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৫:১৬ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় দেশে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গতকাল সংক্রমণ বাড়ার পর, গত ২৪ ঘণ্টায় ফের সামান্য কমল আক্রান্তের সংখ্যা। পাশাপাশি এখনও নিম্নমুখী অ্যাকটিভ কেসও।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৪৭ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ২৭২ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৬২৯ জন।

সবচেয়ে স্বস্তি দিচ্ছে যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু মাঝে ক’দিন ধরেই তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। তবে, বর্তমানে নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ফের নিম্নমুখী অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৯ হাজার ৫৮৩ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪০ হাজার ৭৫০ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৪০ লক্ষ ১৯ হাজার ৯৫ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৩ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৮ কোটি ৫২ লক্ষ ১৬ হাজার ৭১০ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৩৪ লক্ষ ২১ হাজার ৯৬২ জনকে। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।