রবিবার, ০৫ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী করোনা আক্রান্তের সংখ্যা! ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ১১:২১ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৫:২১ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী করোনা আক্রান্তের সংখ্যা! ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী করোনা আক্রান্তের সংখ্যা! ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। যদিও গতকালের পর আবারও আক্রান্তের সংখ্যায় মিলল সামান্য স্বস্তি। গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে করোনা সংক্রমণ। তবে, গতকালের পর আবারও বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যা ও পজিটিভিটি রেট। যা পুজোর আগে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৫৮ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৬৬৪ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৩৫৫ জন।

সবচেয়ে স্বস্তি দিচ্ছিল যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু গত ক’দিন ধরেই তা ঊর্ধ্বমুখী। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৮ হাজার ২৭ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪৭ হাজার ৯২২ জন। দৈনিক পজিটিভিটি রেট এই মুহূর্তে ২.৭৬ শতাংশ। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৩৯ লক্ষ ৬২ হাজার ৬৬৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ হাজার ৭৩৫ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭১ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৬ কোটি ৭০ লক্ষ ১৪ হাজার ১২৭ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ১৩ লক্ষ ৫৯ হাজার ৩৬১ জনের। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।