রবিবার, ০৫ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজারের নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ১১:২৫ এএম | আপডেট: আগস্ট ২৯, ২০২২, ০৫:৩৮ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজারের নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজারের নিচে নামল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। মাঝে আক্রান্তের সংখ্যা কমায় স্বস্তি মিললেও, সম্প্রতি ফের বেড়েছিল আক্রান্তের সংখ্যা। দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত। তবে, ফের মিলেছে বড় স্বস্তি সপ্তাহের শুরুতেই। গত ২৪ ঘণ্টায় ফের কমল করোনা আক্রান্তের সংখ্যা। আজ, সপ্তাহের প্রথম দিনেই ৮ হাজারের নিচে নামল আক্রান্তের সংখ্যা। ক্রমাগত টিকাকরণের উপর জোর দেওয়ায় ক্রমশ নিম্নমুখী অ্যাকটিভ কেসও।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৯১ জন। গতকালের থেকে অনেকটাই কমল আক্রান্তের সংখ্যা। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ৪৩৬ জন। এদিকে, এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ৭৯৯ জন। 

সরকারকে সবচেয়ে স্বস্তি দিচ্ছে যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছে দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮৪ হাজার ৯৩১ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৮৬ হাজার ৫৯১ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৩৮ লক্ষ ২ হাজার ৯৩৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯ হাজার ২০৬ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৬২ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১১ কোটি ৯১ লক্ষ ৫ হাজার ৭৩৮ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ২৪ লক্ষ ৭০ হাজার ৩৩০ জনের। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও। এছাড়াও সকল প্রাপ্ত বয়স্কদের বিনামূল্যে দেওয়া হচ্ছে বুস্টার ডোজও।