সোমবার, ০৬ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেসও

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ১০:১৭ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৪:১৭ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেসও
গত ২৪ ঘণ্টায় দেশে ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেসও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। তবে, গত ২৪ ঘণ্টায় সামান্য স্বস্তি মিলেছে দেশের করোনা গ্রাফে, গত ২৪ ঘণ্টায় দেশের করোনা আক্রান্তের সংখ্যা ফের কমল। কমেছে অ্যাকটিভ কেস।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯১২ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৩৮৩ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৪৮৭ জন। একদিনে করোনা প্রাণ হারিয়েছেন ৩৮ জন। সংক্রমণ ও অ্যাকটিভ কেস কমলেও চিন্তায় রেখেছে পজিটিভিটি রেট এবং মৃতের সংখ্যা। দৈনিক পজিটিভিটি রেট ১.৬২ শতাংশ।

সবচেয়ে স্বস্তি দিচ্ছিল যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু গত ক’দিন ধরেই তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। আবারও নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যা। ২৪ ঘণ্টায় ফের সামান্য কমল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৪ হাজার ৪৩৬ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪৫ হাজার ২৮১ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৩৯ লক্ষ ৯০ হাজার ৪১৪ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭১ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৭ কোটি ৪১ লক্ষ ৪ হাজার ৭৯১ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ১৪ লক্ষ ৭৬ হাজার ৮৪০ জনকে। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।