শনিবার, ০৪ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমল করোনা সংক্রমণ! ক্রমশ নিম্নমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ১১:৩১ এএম | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৫:৩৭ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমল করোনা সংক্রমণ! ক্রমশ নিম্নমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমল করোনা সংক্রমণ! ক্রমশ নিম্নমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। যদিও গতকালের পর ফের কমল করোনা সংক্রমণ। তবে, এখন ৫ হাজারের সামান্য বেশি আক্রান্তের সংখ্যা। এদিকে, ক্রমাগত টিকাকরণের উপর জোর দেওয়ায় ক্রমশ নিম্নমুখী অ্যাকটিভ কেস। যা অবশ্যই স্বস্তির।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৩ জন। গতকালের থেকে কমেছে আক্রান্তের সংখ্যা। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৫৫৪ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ১৫০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১১ জন।

সবচেয়ে স্বস্তি দিচ্ছে যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছে দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৭ হাজার ৯৪৫ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪৮ হাজার ৮৫০ জন। পজিটিভিটি রেট এই মুহূর্তে ১.৪০ শতাংশের কাছাকাছি। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৩৯ লক্ষ ১৯ হাজার ২৬৪ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭১ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৪ কোটি ৯৫ লক্ষ ৩৬ হাজার ৭৪৪ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ১৭ লক্ষ ৮১ হাজার ৭২৩ জনের। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।