সোমবার, ০৬ মে, ২০২৪

Covid-19 India Update: বাড়ছে উদ্বেগ, গত ২৪ ঘণ্টায় দেশে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! বাড়ল অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ১১:২৫ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৫:২৫ পিএম

Covid-19 India Update: বাড়ছে উদ্বেগ, গত ২৪ ঘণ্টায় দেশে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! বাড়ল অ্যাকটিভ কেস
বাড়ছে উদ্বেগ, গত ২৪ ঘণ্টায় দেশে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! বাড়ল অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গতকালের পর ফের একধাক্কায় অনেকটাই বাড়ল করোনা সংক্রমণ। গতকালের পর বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। যা পুজোর আগে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪২২ জন। গতকালের থেকে অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ১০৮ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ২৫০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে।

সবচেয়ে স্বস্তি দিচ্ছিল যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা বাড়ল অনেকদিন পর। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৬ হাজার ৩৮৯ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪৫ হাজার ৭৪৯ জন। দৈনিক পজিটিভিটি রেট এই মুহূর্তে ২.০৪ শতাংশ কাছাকাছি। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৩৯ লক্ষ ৪১ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫ হাজার ৭৪৮ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭১ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৫ কোটি ৯৮ লক্ষ ১৬ হাজার ১২৪ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৩১ লক্ষ ৯ হাজার ৫৫০ জনের। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।