সোমবার, ০৬ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে অতি সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! কমেছে অ্যাকটিভ কেসও

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১১:৩২ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৫:৪২ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে অতি সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! কমেছে অ্যাকটিভ কেসও
গত ২৪ ঘণ্টায় দেশে অতি সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা! কমেছে অ্যাকটিভ কেসও / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। যেমন, গত ২৪ ঘণ্টায় দেশের করোনা গ্রাফে বড় কোনও হেরফের হয়নি। অতি সামান্য কমেছে করোনা সংক্রমণ। কমেছে অ্যাকটিভ কেস।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৮৩ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেড়েছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৪৪৩ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৪৪৯ জন।

সবচেয়ে স্বস্তি দিচ্ছিল যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু গত ক’দিন ধরেই তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। মাঝে আবারও কমেও। বৃহস্পতিবার বেশি থাকার পর গত ২৪ ঘণ্টায় ফের সামান্য কমল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৫ হাজার ২৮১ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪৬ হাজার ৩৪২ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৩৯ লক্ষ ৮৪ হাজার ৬৯৫ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭১ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৭ কোটি ২৬ লক্ষ ২৭ হাজার ৯৫১ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ১৪ লক্ষ ৯১ হাজার ১৭ জনকে। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।