শনিবার, ১৮ মে, ২০২৪

আবারও সেই দিল্লি! চলন্ত গাড়িতে নাবালিকাকে গণধর্ষণ, সঙ্গে করা হল ভিডিও, গ্রেফতার ৩

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৫, ২০২২, ০৪:৩৭ পিএম | আপডেট: জুলাই ১৫, ২০২২, ১০:৩৭ পিএম

আবারও সেই দিল্লি! চলন্ত গাড়িতে নাবালিকাকে গণধর্ষণ, সঙ্গে করা হল ভিডিও, গ্রেফতার ৩
আবারও সেই দিল্লি! চলন্ত গাড়িতে নাবালিকাকে গণধর্ষণ, সঙ্গে করা হল ভিডিও, গ্রেফতার ৩ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও দিল্লিতে ২০১২ সালের নির্ভয়া কাণ্ডের ছায়া ফিরে এল। ফের চলন্ত গাড়িতে ধর্ষণের ঘটনা ঘটল। বছর ১৬ এক কিশোরীকে বাড়ির কাছ থেকে গাড়িতে তুলে গণধর্ষণের ঘটনা ঘটেছে রাজধানীর বুকে। শুধু তাই নয়, ধর্ষণের ভিডিও করার পাশাপাশি ওই কিশোরীকে নিয়ে দক্ষিণ দিল্লির বসন্ত বিহার থেকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ পর্যন্ত প্রায় ৪৪ কিলোমিটার রাস্তা ঘোরে অভিযুক্তরা। 

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা নির্যাতিতা কিশোরীর পরিচিত, তাঁর প্রতিবেশী, একই পাড়ায় থাকে। ইতিমধ্যেই কিশোরীর অভিযোগের ভিত্তিতে ৩ জনকেই গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত তিনজনের নাম মহম্মদ আরিফ (২৩), মনোজ কুমার (২৫) ও রূপেশ কুমার (৩৫)। পুলিশের কাছে বয়ানে ওই নির্যাতিতা নাবালিকা জানিয়েছ যে, গত ৬ জুলাই সন্ধের সময় বন্ধুর বাড়ি থেকে ফেরার সময় বসন্ত বিহার মার্কেটে অভিযুক্ত ৩ যুবকের মধ্যে ২ জনের সঙ্গে কিশোরীর দেখা হয়। ওই দুই অভিযুক্ত যুবকের সঙ্গে বাজারে ঘোরাফেরাও করে সে। এরপর একসময় ওই দুই যুবক তাদের ওপর সঙ্গীকে ডাকে, সে গাড়ি নিয়ে উপস্থিত হয়। এই তিন যুবকের বিরুদ্ধেই গণধর্ষণের অভিযোগ আনা হয়েছে। 

কিশোরী অভিযোগে আরও জানিয়েছে যে, তাকে গাড়ি করে ঘোরানোর লোভ দেখিয়ে গাড়িতে তোলা হয় এবং এরপর ওই যুবকেরা তাকে পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে খাওয়ায়। এর জেরে কিশোরী আচ্ছন্ন হয়ে পড়তেই, তাকে তিনজন মিলে ধর্ষণ করে। সেই সঙ্গে ধর্ষণের ভিডিও-ও তুলে রাখে অভিযুক্তরা। 

জানা গিয়েছে, ঘটনার দু’দিন পর হাসপাতাল থেকে পুলিশের খবর দেওয়া হয়। কিশোরী পরিবার চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই জানাজানি হয়।  দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ‘৮ জুলাই ভোর চারটে নাগাদ হাসপাতাল থেকে থানায় ফোন করা হয়। সেখানে কাউন্সেলরের সঙ্গে কথা বলতে গিয়েই গোটা ঘটনার বর্ণনা দেয় নাবালিকা। গাড়িতে ঘুরতে যাওয়ার লোভ দেখিয়ে অপহরণ করা হয়েছিল নাবালিকাকে। তারপরে অপেক্ষাকৃত নির্জন স্থানে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করা হয়।’

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘নির্যাতিতা জানিয়েছে, অভিযুক্ত ২ জন তার পূর্ব পরিচিত। ৬ জুলাই বসন্ত বিহার মার্কেটের কাছে তাদের সঙ্গে দেখা হয়। তারা গাড়িতে জয় রাইডে বের হয়। মাহিপালপুরে গিয়ে মদ্যপান করে ৩ যুবক। এরপর একটি শুনশান এলাকায় গাড়ি নিয়ে গিয়ে সেখানেই কিশোরীকে গণধর্ষণ করে ৩ অভিযুক্ত।’

পাশাপাশি পুলিশ এও জানিয়েছে যে, গাড়ি চলাকালীন ধর্ষণের ঘটনা ঘটেছে বলে সিসিটিভিতে তা ধরা পড়েনি। এমনকি স্থানীয় মানুষজনও টের পাননি। জানা গিয়েছে, দিল্লির বসন্ত বিহার থেকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ পর্যন্ত প্রায় ৪৪ কিলোমিটার গাড়ি চালিয়ে ঘুরেছিল তিন অভিযুক্ত।’ এই ঘটনায় তিন যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।