বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

বেকারত্ব থেকে অবসাদ! মাকে খুন করে আত্মঘাতী, ৭৭ পাতার সুইসাইড নোটে স্বীকারোক্তি ছেলের

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৪:৩৫ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২, ১০:৪৮ পিএম

বেকারত্ব থেকে অবসাদ! মাকে খুন করে আত্মঘাতী, ৭৭ পাতার সুইসাইড নোটে স্বীকারোক্তি ছেলের
বেকারত্ব থেকে অবসাদ! মাকে খুন করে আত্মঘাতী, ৭৭ পাতার সুইসাইড নোটে স্বীকারোক্তি ছেলের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ ঘটনা ঘটে গেল দিল্লিতে। একই বাড়ি থেকে উদ্ধার হল মা এবং ছেলের দেহ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। মৃতদেহের পাশাপাশি উদ্ধার করা হয়েছে একটি ৭৭ পৃষ্ঠার সুইসাইড নোটও। দিল্লি পুলিশ জানিয়েছে, রবিবার বছর ২৫-এর এক যুবক তাঁর বিধবা মাকে খুন করে নিজে আত্মঘাতী হয়েছেন। ঘটনাটি ঘটেছে দিল্লির রোহিনী এলাকায়।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, যুবকের নাম ক্ষিতিজ। পুলিশের তরফে বলা হয়েছে, ২ থেকে ৩ দিন আগে ক্ষিতিজ তাঁর মা মিথিলেশকে খুন করেছে। বাড়ির শৌচাগার থেকে ওই মহিলার দেহ উদ্ধার করা হয়েছে। মাকে খুন করার পরই রবিবার ছুরি দিয়ে নিজেকে শেষ করেছে ক্ষিতিজ। জানা গিয়েছে, বাড়িতে মা এবং ছেলেই থাকতেন।

জানা গিয়েছে, রবিবার রাত ৮ টা নাগাদ পুলিশের কন্ট্রোল রুমে একটি ফোন আসে। সেই ফোন এলাকার স্থানীয় বাসিন্দারাই করেছিলেন। তাঁরা ফোনে জানান যে, এলাকায় পচা গন্ধ পাওয়া যাচ্ছে। ফোন পাওয়ার পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তদন্তকারী আধিকারিকেরা ক্ষিতিজের বাড়ি গিয়ে দেখেন দরজা ভিতর থেকে বন্ধ করা। বারান্দা দিয়ে পুলিশ কর্মীরা বাড়িতে প্রবেশ করে রক্তাক্ত অবস্থায় প্রথমে যুবকের দেহ উদ্ধার করেন।

রোহিনীর ডেপুটি কমিশনার প্রণব টাওয়াল জানিয়েছেন যে, যুবকের দেহ উদ্ধারের পর, বাড়ির বাথরুম থেকে মিথিলেশ নামে মহিলার নিথর দেহ উদ্ধার করা হয়েছিল এবং মৃতদেহে পচন ধরে দুর্গন্ধ বের হচ্ছিল।

পুলিশের ডেপুটি কমিশনার জানিয়েছেন, ‘ক্ষিতিজের লেখা ৭৭ পৃষ্ঠার সুইসাইড নোট আমার পেয়েছি। ওই নোটে যুবক স্বীকার করেছে যে, সে বৃহস্পতিবার তাঁর মা’কে হত্যা করেছে। মা’কে হত্যা করার পর ছুরি দিয়ে গলা কেটে সে আত্মহত্যা করেছে। আমরা ফরেন্সিক দলকে ঘটনাস্থলে পাঠিয়েছি এবং তারা নমুনা সংগ্রহ করেছে। আইন অনুযায়ী, পরবর্তী পদক্ষেপ করা হবে।’ পুলিশ আধিকারিক জানিয়েছেন, সুইসাইড নোটে ক্ষিতিজ লিখেছে, বেকারত্বের কারণে সে অবসাদে ভুগছিল এবং সেই অবসাদ থেকেই আত্মহত্যার সিদ্ধান্ত নেয় সে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে এখনও অবধি সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এই খুনের নেপথ্যে অন্য কোনও কারণ আছে কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি মৃতদের আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে।