শুক্রবার, ০৩ মে, ২০২৪

চলন্ত ট্রেনে বিকট পোড়া গন্ধ! উঁকি মারতেই আঁতকে উঠলেন যাত্রীরা! দাউদাউ করে জ্বলছে ইঞ্জিন

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৩, ২০২২, ০১:৩৮ পিএম | আপডেট: জুলাই ৩, ২০২২, ০৭:৪১ পিএম

চলন্ত ট্রেনে বিকট পোড়া গন্ধ! উঁকি মারতেই আঁতকে উঠলেন যাত্রীরা! দাউদাউ করে জ্বলছে ইঞ্জিন
চলন্ত ট্রেনে বিকট পোড়া গন্ধ! উঁকি মারতেই আঁতকে উঠলেন যাত্রীরা! দাউদাউ করে জ্বলছে ইঞ্জিন

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সবে স্টেশন ছেড়ে বেরিয়েছিল ট্রেন, গতিও ধীরই ছিল। আচমকাই নাকে ভেসে এল বিকট পোড়া গন্ধ। কী হয়েছে জানতে ট্রেনের দরজা দিয়ে কৌতূহলী উঁকি মারতেই রীতিমতো আঁতকে উঠলেন যাত্রীরা। দাউদাউ করে জ্বলছে ট্রেনের ইঞ্জিন। 

এদিন সকালেই এই ভয়ঙ্কর ঘটনা ঘটে বিহারে। রক্সৌলের একটি চলন্ত ট্রেনের ইঞ্জিনে এনি আগুন ধরে যায়। এর জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। যদিও রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। সেই সঙ্গে সুরক্ষিভাবে উদ্ধার করা সম্ভব হয় যাত্রীদেরও। 

রেল সূত্রে খবর, বিহারের রক্সৌল থেকে নারকাটিইয়াগঞ্জের দিকে যাচ্ছিল ডিজেলচালিত একটি ট্রেন। ভেলওয়া রেল স্টেশনের কাছেই আচমকা ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। কালো ধোঁয়া দেখতে পেয়েই আতঙ্কিত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। ট্রেন থেকে দ্রুত নেমে তাঁরা খোলা জমিতে গিয়ে দাঁড়ান। এরপর কিছুক্ষণের মধ্যে রেলওয়ে কর্তৃপক্ষ এবং দমকল বাহিনীর তৎপরতায় ঘণ্টা খানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। 

এদিকে ইতিমধ্যেই ট্রেনে আগুন লাগার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে, ট্রেনের ইঞ্জিনে দাউদাউ করে জ্বলছে। কুণ্ডলী পাকিয়ে উঠছে কালো ধোঁয়া। এমনকি বেশ কিছু যাত্রীকে আতঙ্কে চিৎকার করতেও শোনা গিয়েছে। 

রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন ভোর ৫ টা ২৫ মিনিট নাগাদ ভেলওয়ার স্টেশন ম্যানেজার একটি যাত্রীবাহী ট্রেনে আগুন লাগার খবর পান। সঙ্গে সঙ্গে সেখানে পাঠানো হয় দমকল ও উদ্ধারকারী দল। এরপর সবাইকে সুরক্ষিভাবে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় কেউ আহত হননি বলেই খবর। সকাল ৭ টা ২০ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। তবে, আগুন লাগলেও তা অন্যান্য কামরায় ছড়িয়ে পড়েনি বলেই জানা গিয়েছে। তবে, কী কারণে রেলের ইঞ্জিনে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। 

এদিকে, যাত্রীদের তরফ থেকে অভিযোগ করা হয়েছে, খবর দেওয়া হলেও, দমকল অনেকক্ষণ বাদে ঘটনাস্থলে এসে পৌঁছায়। সকাল ৬ টার পর থেকে আগুন নেভানোর কাজ শুরু হয় এবং সকাল সাড়ে ৭ টা নাগাদ তা নিয়ন্ত্রণে আসে।