শুক্রবার, ০৩ মে, ২০২৪

মেলেনি শববাহী যান! আত্মীয়ের মৃতদেহ কাঁধে বাড়ির পথে চার মহিলা, রইল বেদনাদায়ক ভিডিও

শ্রেয়সী দত্ত

প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৩:২৪ পিএম | আপডেট: মার্চ ৩০, ২০২২, ০৯:৩৫ পিএম

মেলেনি শববাহী যান! আত্মীয়ের মৃতদেহ কাঁধে  বাড়ির পথে চার মহিলা, রইল বেদনাদায়ক ভিডিও
মেলেনি শববাহী যান! আত্মীয়ের মৃতদেহ কাঁধে বাড়ির পথে চার মহিলা, রইল বেদনাদায়ক ভিডিও

মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় হৃদয় বিদারক কিছু ঘটনার ভিডিও ভাইরাল হয়। যা দেখে চমকে উঠে বলতে হয় দেশ কোথায় দাঁড়িয়ে রয়েছে? যেখানে ভারতবর্ষের বিজ্ঞান, প্রযুক্তি এত উন্নত সেখানে চারজন মহিলাকে শব কাঁধে নিয়ে যেতে দেখলে অবাক হতে হয় বৈকি! আর এই ঘটনাতেই সম্পূর্ণভাবে নিরুত্তাপ প্রশাসন। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রেওয়াতে। ভাইরাল হ‌ওয়া ভিডিওতে দেখা গেছে, চার জন মহিলা মাথায় এবং কাঁধে করে মৃতদেহ-সহ খাটিয়া বয়ে নিয়ে যাচ্ছে।

এই বিষয়ে প্রশ্ন করলে তাঁরা জানিয়েছেন, প্রশাসন তাঁদের শববাহী গাড়ি দিয়ে সাহায্য করেনি। এমনকী যে স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য তাঁরা তাঁদের আত্মীয়াকে নিয়ে এসেছিলেন, তাঁরাও তাঁদের দিকে কোন‌ওরকম সাহায্যের হাত বাড়িয়ে দেয়। তাই তাঁরা যে ভাবে রোগীকে নিয়ে এসেছিলেন সেই ভাবেই ফেরত যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আর এই ঘটনা রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গেছে, রায়পুরের একটি চিকিৎসা কেন্দ্রে অসুস্থ আত্মীয়র চিকিৎসার জন্য নিয়ে এসেছিলেন ওই চার মহিলা। কিন্তু পথেই ওই মহিলার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর নির্দিষ্ট স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছে চিকিৎসা শুরু হলেও কিছু ক্ষণ পরে মারাও যান ওই মহিলা। কিন্তু এরপর  স্বাস্থ্যকেন্দ্রের তরফে শববাহী যান দেওয়া হয়নি বলেই দাবি করেছেন ওই মহিলারা।

এই বিষয়ে ওই স্বাস্থ্যকেন্দ্রের মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক বি এল মিশ্রর দাবি করে জানিয়েছেন, ওই মৃতদেহকে পাঠানোর জন্য হাসপাতালের চিকিৎসকেরা শববাহী যান বা অটোর ব্যবস্থা করছিলেন। কিন্তু ওই মৃতার আত্মীয়েরা অপেক্ষা না করেই খাটিয়ায় উঠিয়ে দেহ নিয়ে চলে যান। তবে একই সঙ্গে ওই আধিকারিক জানিয়েছেন, এই ঘটনা নিয়ে এত বেশি আলোচনার কিছু নেই। এই এলাকায় শববাহী যান পাওয়া অত্যন্ত দুরূহ ব্যাপার।