সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

খুনে অভিযুক্ত বিজেপি নেতার হোটেল গুঁড়িয়ে দিল মধ্যপ্রদেশ প্রশাসন! দেখুন সেই মুহূর্তের ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩, ০১:২৫ পিএম | আপডেট: জানুয়ারি ৪, ২০২৩, ০৭:২৯ পিএম

খুনে অভিযুক্ত বিজেপি নেতার হোটেল গুঁড়িয়ে দিল মধ্যপ্রদেশ প্রশাসন! দেখুন সেই মুহূর্তের ভিডিও
খুনে অভিযুক্ত বিজেপি নেতার হোটেল গুঁড়িয়ে দিল মধ্যপ্রদেশ প্রশাসন! দেখুন সেই মুহূর্তের ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তাঁর বিরুদ্ধে রয়েছে খুনের অভিযোগ। এই পরিস্থিতিতে বিজেপি নেতা মিসরিচাঁদ গুপ্তার ৫ তলা হোটেল গুঁড়িয়ে দেওয়া হল বিজেপি শাসিত মধ্যপ্রদেশের সাগরে। উল্লেখ্য কিছুদিন আগেই এই নেতার বিরুদ্ধে একজনকে গাড়ির তলায় পিষে দেওয়া অভিযোগ উঠেছিল।

কী অভিযোগ উঠেছিল এই বিজেপি নেতার বিরুদ্ধে? সাগরের স্থানীয় নির্বাচনকে কেন্দ্র করে শত্রুতার বশেই গাড়ির তলায় ওই ব্যক্তিকে পিষে মারার অভিযোগ উঠেছে। অভিযোগ ওঠে মূল অভিযুক্ত বিজেপি নেতা-সহ তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে। সেই ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে ইতিমধ্যেই। তবে, এই ৮ জনের মধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে এপর্যন্ত। মিশ্রীচাঁদ গুপ্তা-সহ আরও দুজন এখনও পলাতক। 

এর মধ্যে লাভি গুপ্তা, হানি, লাকি, অ্যাডভোকেট চাঁদ গুপ্তা ও আশিস মালভিয়াকে গ্রেফতার করা হয়েছে। এদিকে, ঘটনার পর স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে ভাঙচুর চালিয়েছে বলে জানা যায়। ভাঙচুরের পাশাপাশি হাইওয়ে অবরোধও করা হয়। দাবি ওঠে, অবিলম্বে বিজেপি নেতার বেআইনি হোটেলের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে। এমনকি মাঝরাস্তায় মৃতদেহ নিয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

এই পরিস্থিতিতে গুঁড়িয়ে দেওয়া হল বিজেপি নেতার হোটেলটি। মঙ্গলবার সন্ধ্যায় ইন্দোরের একটি বিশেষ দল ৬০টি ডিনামাইট বিস্ফোরণ করে এবং ১২ ঘন্টার পরিশ্রমের পরে হোটেলটি ধ্বংস করে। জানা গিয়েছে, পরপর দুটি বিস্ফোরণে কয়েক সেকেন্ডের মধ্যে ভবনটি সম্পূর্ণ ধ্বংসস্তূপে পরিণত হয়। ভবনটি ভাঙতে প্রায় ৮০ কেজি গানপাউডার এবং ৮৫টি জেলটিন রড ব্যবহার করা হয়েছে। তবে, তার আগে গোটা এলাকা ঘিরে ফেলা হয় পুলিশ দিয়ে। সাগরের মাকারোনিয়া মোড়ের কাছে মিশ্রীচাঁদ গুপ্তের হোটেল জয়রাম প্যালেসটি ছিল। এই হোটেল প্রসঙ্গে জেলা প্রশাসন জানিয়েছে যে, একটি দোতলা শপিং কমপ্লেক্সের জন্য অনুমতি নেওয়া হয়েছিল, তবে, একটি পাঁচতলা হোটেল নির্মাণ করা হয়। হোটেলটি ধ্বংসের সময় সাগর জেলা কালেক্টর দীপক আর্য, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) তরুণ নায়ক এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে জানা গিয়েছে, গত ২২ ডিসেম্বর ঘটনার দিন আক্রান্ত বছর ৩০ এর জগদীশ যাদব একটি একটি দুগ্ধ খামার থেকে ফিরছিলেন। এই সময়ই অভিযুক্ত বিজেপি নেতার সঙ্গে বচসা হয়। জানা গিয়েছে, তাঁদের মধ্যে আগে থেকেই শত্রুতা ছিল বলেও খবর। এরপর ঘটনার দিন পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠলে অভিযুক্ত বিজেপি নেতা জগদীশের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়া হয়। ছড়িয়ে পড়ে সেই ঘটনার সিসিটিভি ফুটেজ। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। জগদীশকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। 

জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই বিজেপি নেতাকে দল থেকে নির্বাসিত করেছে দল। তাঁর বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে। এদিকে, মিছরিচাঁদের হোটেল গুঁড়িয়ে দেওয়া প্রসঙ্গে কালেক্টর দীপক আর্য জানিয়েছেন, ‘কোনও রকম ক্ষতি হয়নি। কেবল বাড়িটি ধসিয়ে দেওয়া হয়েছে।’