সোমবার, ০৬ মে, ২০২৪

একের পর এক নাশকতায় অশান্ত ভূস্বর্গ! মাত্র ৮ ঘণ্টার ব্যবধানে উধমপুরে দুটি বাসে বিস্ফোরণ

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১১:২৫ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৫:২৫ পিএম

একের পর এক নাশকতায় অশান্ত ভূস্বর্গ! মাত্র ৮ ঘণ্টার ব্যবধানে উধমপুরে দুটি বাসে বিস্ফোরণ
একের পর এক নাশকতায় অশান্ত ভূস্বর্গ! মাত্র ৮ ঘণ্টার ব্যবধানে উধমপুরে দুটি বাসে বিস্ফোরণ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একের পর এক বোমা বিস্ফোরণে ফের অশান্ত হয়ে উঠল ভূস্বর্গ। গত ৮ ঘণ্টায় জম্মু ও কাশ্মীরে দুটি ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। একটি বিস্ফোরণ হয়েছে গতকাল রাতে। এরপর আজ সকালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণের ঘটনা ঘটে। এই দুই ক্ষেত্রেই বিস্ফোরণ ঘটেছে দাঁড়িয়ে থাকা বাসে। যদিও এই দুই বিস্ফোরণে এখনও পর্যন্ত মৃত্যুর কোনও খবর নেই। তবে, রাতের বিস্ফোরণে ২ জন আহত হয়েছেন বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই এই বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু করেছে কাশ্মীর পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুটি ঘটনাই ঘটেছে উধমপুর জেলায়। প্রথমটি ঘটে গতকাল রাতে, গতকাল রাত ১০ টা নাগাদ দোমালি চকের একটি পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা বাসে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে বাসটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, বিস্ফোরণের তীব্রতায় আশেপাশে দাঁড়িয়ে থাকা অন্যান্য গাড়িগুলিও কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। দুজন আহতও হন। এই বিস্ফোরণের ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ঘটনার পর দ্রুত আহতদের উদ্ধার করে উধমপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি শুরু হয়েছে তদন্তও।

এদিকে, গতকাল রাতের পর, বৃহস্পতিবার সকালে ফের উধমপুর জেলাতেই আরও একটি বাসে বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে হতাহতের কোনও খবর নেই। ঘটনাস্থলে পৌঁছেছে কাশ্মীর পুলিশ। এরপরই নিরাপত্তার কারণে এলাকা ফাঁকা করে, বিস্ফোরণের স্থান ঘিরে ফেলা হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, দুই বিস্ফোরণের স্থানের মধ্যে দূরত্ব ৪ কিলোমিটার। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই ঘটনার দায় স্বীকার করেনি।

অন্যদিকে, গতকালও জঙ্গি দমনে বড় সাফল্য পেয়েছে কাশ্মীরের নিরাপত্তাবাহিনী। জইশ জঙ্গিদের নিকেশ করা হয়েছে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথবাহিনীর অভিযানে। বাহিনী। কুলগামের বাটপোরা এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে তিন জইশ জঙ্গিকে নিকেশ করা হয়েছে।