রবিবার, ০৫ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ফের কমল করোনা আক্রান্তের সংখ্যা! বাড়ছে অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ১১:২৩ এএম | আপডেট: অক্টোবর ১৭, ২০২২, ০৫:২৩ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় দেশে ফের কমল করোনা আক্রান্তের সংখ্যা! বাড়ছে অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় দেশে ফের কমল করোনা আক্রান্তের সংখ্যা! বাড়ছে অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। রবিবারের পর আজ সপ্তাহের প্রথম দিনে ফের কমল দেশে করোনা আক্রান্তের সংখ্যা। তবে, কালকের পর আবারও বেড়েছে অ্যাকটিভ কেস। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছে।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬০ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৪০১ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৯০৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে।

পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু মাঝে ক’দিন তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। এরপর ফের নিম্নমুখী হয় দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। তবে, গত ২৪ ঘণ্টায় আবারও সামান্য বাড়ল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৬ হাজার ৮৩৪ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ২৬ হাজার ৬২৫ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৪০ লক্ষ ৭৫ হাজার ১৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৫ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৯ কোটি ৩৩ লক্ষ ৪৩ হাজার ৬৫১ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ২৫ হাজার ১৩ জনকে।