রবিবার, ১৯ মে, ২০২৪

কৃষক সম্মেলনে চূড়ান্ত বিশৃঙ্খলা! কৃষক নেতা রাকেশ টিকাইতের মুখে মাখানো হল কালি

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩০, ২০২২, ০৩:৩৪ পিএম | আপডেট: মে ৩০, ২০২২, ০৯:৩৪ পিএম

কৃষক সম্মেলনে চূড়ান্ত বিশৃঙ্খলা! কৃষক নেতা রাকেশ টিকাইতের মুখে মাখানো হল কালি
কৃষক সম্মেলনে চূড়ান্ত বিশৃঙ্খলা! কৃষক নেতা রাকেশ টিকাইতের মুখে মাখানো হল কালি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কৃষক সম্মেলনে চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হল। পরিস্থিতি এমন পর্যায়ে গেল যে, ভারতীয় কিষাণ মোর্চার নেতা রাকেশ টিকাইতের মুখে কালো কালিও মাখিয়ে দেওয়া হয়।

সোমবার দুপুরে ঘটা এই ঘটনায় স্থানীয় বিজেপি সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছেন কৃষক নেতা রাকেশ টিকাইত। তিনি অভিযোগ করেছেন, স্থানীয় প্রশাসনের মদতেই এমন ঘটনা ঘটেছে। তবে, এই ঘটনায় ইতিমধ্যেই তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

উল্লেখ্য, কর্ণাটকের এক কৃষক নেতার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। এদিন সেই বিষয়ে আলোচনার জন্য বৈঠকের ডাক দেওয়া হয়েছিল। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনও হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ঘটে যায় বিপত্তি। বৈঠক চলাকালীন আচমকাই একদল অজ্ঞাতপরিচয় ব্যক্তি সেখানে ঢুকে পড়ে বলেই অভিযোগ। এরপরই শুরু হয়ে যায় ভাঙচুর। 

ভিডিওতে দেখা গিয়েছে, বৈঠকে উপস্থিত কয়েকজনকে একে অপরের দিকে চেয়ার ছুঁড়তে। এরই মাঝে আচমকাই কয়েকজন মিলে রাকেশ টিকাইতের মুখে কালি ছিটিয়ে দেয়। কে বা কারা এই ঘটনার নেপথ্যে রয়েছে এবং কী উদ্দেশ্যে এই কাণ্ড তারা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়। কিন্তু এই ঘটনার সম্পূর্ণ দায় স্থানীয় প্রশাসনের উপরেই চাপিয়েছেন ভারতীয় কিষাণ মোর্চার নেতা রাকেশ টিকাইত। 

অন্যদিকে, ভারতীয় কিষাণ মোর্চার নেতা রাকেশের অভিযোগ, ‘এ রাজ্যের বিজেপি সরকার এখানে কোনও পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করেনি। এটা রাজ্য সরকারের সঙ্গে যোগসাজশেই ঘটানো হয়েছে।’ তবে, এখনও পর্যন্ত এই ঘটনা প্রসঙ্গে কর্ণাটক সরকারের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। যদিও পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই তিনজনকে আটক করা হয়েছে। 

প্রসঙ্গত উল্লেখ্য, কৃষি আইনের বিরুদ্ধে চলতে থাকা আন্দোলনের অন্যতম নেতা এবং মুখ এই রাকেশ টিকাইত। মূলত আন্দোলনের চাপেই তিন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করে নিতে বাধ্য হয় কেন্দ্রের মোদী সরকার। সেই কারণেই এদিন রাকেশ টিকাইতের উপর হওয়া হামলার নেপথ্যে রাজনৈতিক কারণে রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তবে, এটাই প্রথমবার নয়, এর আগেও রাকেশ টিকাইতের কনভয়ে হামলা হয়েছিল।