রবিবার, ০২ অক্টোবর, ২০২২

আবারও মহম্মদকে নিয়ে বিতর্কিত টুইট! গ্রেফতার কানপুরের বিজেপির যুব নেতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৮, ২০২২, ১০:৫৭ এএম | আপডেট: জুন ৮, ২০২২, ১০:৫৭ এএম

আবারও মহম্মদকে নিয়ে বিতর্কিত টুইট! গ্রেফতার কানপুরের বিজেপির যুব নেতা
আবারও মহম্মদকে নিয়ে বিতর্কিত টুইট! গ্রেফতার কানপুরের বিজেপির যুব নেতা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় আন্তর্জাতিক ক্ষেত্রে ইতিমধ্যেই সমস্যায় পড়েছে দেশ, সেই সঙ্গে মুখও পুড়েছে। পদ্ম শিবিরের দুই নেতা ও নেত্রী নবীনকুমার জিন্দল এবং নূপুর শর্মার গ্রেফাতারির দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। বিরোধী শিবিরও সরব হয়েছে। 

এই পরিস্থিতিতে আবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। নবীনকুমার জিন্দল এবং নূপুর শর্মার পর এবার হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর ও বিতর্কিত টুইট করার অভিযোগ উঠল কানপুরের বিজেপি নেতা হর্ষিত শ্রীবাস্তবের বিরুদ্ধে। ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে ওই বিজেপি নেতাকে। হর্ষিত শ্রীবাস্তব কানপুরের নগর যুবমোর্চার প্রাক্তন জেলা সম্পাদক। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ এবং তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু হয়েছে। পাশাপাশি মুছে দেওয়া হয়েছে তাঁর করা হজরতকে নিয়ে সেই আপত্তিকর টুইটটিও। 

কানপুরের শীর্ষ পুলিশ কর্তা বিজয় সিং মিনা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন যে, ‘ওঁর পোস্টটি আপত্তিকর ছিল। পুলিশ দ্রুত পদক্ষেপ করেছে। মামলা রুজু করা হয়েছে। পরে গ্রেফতারও করা হয়। সরকারের নীতি অত্যন্ত পরিষ্কার। কেউ যদি সাম্প্রদায়িক উসকানি দেয় কিংবা সামাজিক ঐক্যকে বিব্রত করে, তাহলে তার বিরুদ্ধে নিরপেক্ষ ও কড়া পদক্ষেপ করা হবে।’

বিজেপির মুখপাত্র নূপুর শর্মা হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার কারণে আন্তর্জাতিক ক্ষেত্র থেকে ভারতের উপর চাপ ক্রমশ বেড়েই চলেছে। এই মন্তব্যের জন্যই দিল্লি, মুম্বই, উত্তরপ্রদেশ ও গুজরাটে আত্মঘাতী হামলার হুমকি দিয়েছে আল কায়দা। এছাড়া বিশ্বের প্রায় সমস্ত মুসলিম দেশেই বিজেপির কড়া সমালোচনা করেছে। কাতার, ওমান, ইরাক, ইরান, কুয়েত, সৌদি আরব, জর্ডন, পাকিস্তানের পাশাপাশি আফগানিস্তানও এর সমালোচনায় সরব হয়েছে। তালিবান মুখপাত্র জাবিদুল্লাহ মুজাহিদের মতে, বিজেপি মুখপাত্রের বক্তব্য ধর্মীয় গোঁড়ামির উদাহরণ। সেই সঙ্গে তিনি ভারত সরকারকে ইসলামের অপমান থেকে বিরত থাকার পাশাপাশি মুসলিমদের ভাবাবেগের কথা মাথায় রাখার পরামর্শ দিয়েছেন। 

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন বিজেপির দুই মুখপাত্র। এমনকি তাঁদের প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে। কিন্তু দলীয় স্তরে শাস্তি মিললেও, বিতর্কের আঁচে আরব দুনিয়ার ক্ষোভ এখনও প্রশমিত হয়নি। জানা গিয়েছে, প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে বিধায়ক নুপূর শর্মাকে। এদিকে উত্তরপ্রদেশে এই মন্তব্যকে ঘিরে সংঘর্ষের ঘটনাও ঘটেছে।