সোমবার, ০৬ মে, ২০২৪

গুজরাটের পর এবার অসমে পৌঁছালেন একনাথ শিন্ডে! কি বলছেন শিবসেনার এই মন্ত্রী?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২২, ২০২২, ১০:০৭ এএম | আপডেট: জুন ২২, ২০২২, ০৪:২২ পিএম

গুজরাটের পর এবার অসমে পৌঁছালেন একনাথ শিন্ডে! কি বলছেন শিবসেনার এই মন্ত্রী?
গুজরাটের পর এবার অসমে পৌঁছালেন একনাথ শিন্ডে! কি বলছেন শিবসেনার এই মন্ত্রী?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মহারাষ্ট্রের রাজনীতিতে এখন ঘর সংকট! শিবসেনার সরকারের কি তবে পতন হতে চলেছে? এই প্রশ্নই এখন মহারাষ্ট্রের বাতাসে ভাসছে। এদিকে, যার জন্য এই পরিস্থিতির সৃষ্টি, সেই বিদ্রোহী সেনা বিধায়ক তথা মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী একনাথ শিন্ডে ঠিক কী বলছেন তাঁর বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা প্রসঙ্গে? 

বুধবারই গুজরাটের হোটেল ছেড়ে আরেক বিজেপিশাসিত রাজ্য অসমে পৌঁছেছেন তিনি। সঙ্গে রয়েছে শিবসেনার ৪০ জন বিদ্রোহী বিধায়ক। তাঁদের স্বাগত জানিয়েছেন বিজেপিরই এক বিধায়ক সুশান্ত বড়গোঁহাই। জানা গিয়েছে, প্রায় ৭ জন নিরদল বিধায়ক , যারা সুরাতের লে মেরিডিয়ান হোটেলে ছিলেন, তারাও শিন্ডের সঙ্গে গুয়াহাটিতে এসেছেন।

বুধবার ভোরে এই বিধায়কদের একটি বাসে করে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। এরপর সেখান থেকেই তাঁদের বিজেপিশাসিত রাজ্য অসমে নিয়ে যাওয়া হয়। এদিকে, এদিন সুরাট বিমানবন্দরে দাঁড়িয়েই একনাথ শিবসেনা ছাড়া প্রসঙ্গে বলেন, ‘আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছেড়ে যাইনি এবং ছাড়বও না। আমরা বালাসাহেবের হিন্দুত্বকে অনুসরণ করে চলেছি এবং একে আরও এগিয়ে নিয়ে যাব।’

উল্লেখ্য, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের প্রতিনিধি হিসেবে পাঠানো শিবসেনা নেতা মিলিন্দ নার্ভেকর এবং রবীন্দ্র ফাটক হোটেলে বিদ্রোহীদের সঙ্গে আলোচনার কয়েক ঘণ্টার মধ্যেই তাঁদের সেখান থেকে অসমে নিয়ে যাওয়া হয় বলেই জানা গিয়েছে। মহারাষ্ট্রে মহা বিকাশ আগাড়ি সরকার গঠনের জন্য কংগ্রেস এবং এনসিপির সঙ্গে হাত মেলানোয় শিবসেনাকে মঙ্গলবার কড়া ভাষায় আক্রমণ করেন এই বিদ্রোহী শিবসেনা বিধায়ক।

বিধান পরিষদ নির্বাচনের কয়েক ঘণ্টা পরেই মহারাষ্ট্রের মন্ত্রী এবং কিছু বিধায়ক সোমবার গভীর রাতে সুরাটের হোটেলে যান। উল্লেখ্য বিধান পরিষদ নির্বাচনে বিজেপির যথেষ্ট সংখ্যক বিধায়ক না থাকলেও, পঞ্চম আসনে জয়লাভ করে। মনে করা হচ্ছে, ক্ষমতাসীন ব্লকের সন্দেহজনক ক্রস ভোটিং এবং নির্দল বিধায়কদের সমর্থনেই তাদের পঞ্চম প্রার্থী হিসেবে জয় পেয়েছে বিজেপি।

প্রসঙ্গত, সম্প্রতি মহারাষ্ট্রের বিধান পরিষদের নির্বাচনেই ইঙ্গিত মিলেছিল শিবসেনা বিধায়কদের বিদ্রোহী হওয়ার। শিবসেনা নেতা সঞ্জয় রাউত শিবসেনার অন্দরে এই বিদ্রোহের নেপথ্যে বিজেপির উস্কানি রয়েছে বলেই জানিয়েছিলেন।