বুধবার, ০৮ মে, ২০২৪

ফের বৈঠক মোদী-মমতার! এবার দিল্লিতে নয়, ভার্চুয়ালি কালীঘাটের বাড়ি থেকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৯:১৩ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ০৩:১৩ এএম

ফের বৈঠক মোদী-মমতার! এবার দিল্লিতে নয়, ভার্চুয়ালি কালীঘাটের বাড়ি থেকে
ফের বৈঠক মোদী-মমতার! এবার দিল্লিতে নয়, ভার্চুয়ালি কালীঘাটের বাড়ি থেকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামী এক বছরের জন্য জি-২০-র সভাপতিত্বের দায়িত্ব থাকবে ভারতের হাতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে জি-২০-র সম্মেলনে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে চা চক্রে একসঙ্গে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী এবং বাংলার মুখ্যমন্ত্রীকে।

তবে, আলাদা করে কোনও বৈঠক হয়নি তাঁদের মধ্যে। এবার মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুখোমুখি হতে চলেছেন, বৈঠক হতে চলেছে। তবে, ৪ দিনের দিল্লি সফর সেরে কলকাতা ফিরেই এবার ভার্চুয়ালি বৈঠক হতে চলেছে কালীঘাটের বাড়ি থেকেই।

জানা গিয়েছে, আগামী ৯ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার বিকেল ৫ টা নাগাদ ভার্চুয়াল বৈঠক হবে মোদী-মমতার। ঠিক কী নিয়ে আলোচনা হতে চলেছে ওই বৈঠকে? নরেন্দ্র মোদী মূলত জি-২০ সম্মেলন নিয়ে আলোচনা করতেই এই বৈঠক অনুষ্ঠিত হবে। মমতা বন্দ্যোপাধ্যায় কালীঘাটের বাড়ি থেকেই বৈঠকে যোগ দেবেন ভার্চুয়াল মাধ্যমে। রাজ্যের পক্ষ থেকে এই বৈঠকে উপস্থিত থাকার কথা মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীরও। এই বৈঠকে উপস্থিত থাকবেন দেশের সব রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা।

এর আগেই জি-২০ সম্মেলন নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। দিল্লিতে গত ৫ ডিসেম্বরের সেই বৈঠকে রাষ্ট্রপতি ভবনে এই সম্মেলনের নানা বিষয় নিয়ে একদফা আলোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য, এবারের জি-২০ সম্মেলনের একাধিক বৈঠক অনুষ্ঠিত হবে পশ্চিমবঙ্গেও। সূত্রের খবর, আগামী ৯ ডিসেম্বরের বৈঠকে বিদেশ মন্ত্রক ভারতের জি-২০-র সভাপতিত্ব এবং সরকারের পরিকল্পনা করা নিয়ে নানা কর্মসূচি সম্পর্কে বিস্তারিতভাবে জানাবেন মোদী।