রবিবার, ০৫ মে, ২০২৪

খোলা মুখ কুয়োয় আচমকাই পড়ে গেল নাবালিকা! আটকে ৬০ ফুট গভীরে, উদ্ধারে নেমেছে সেনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২, ০৪:৩৪ পিএম | আপডেট: জুলাই ২৯, ২০২২, ১০:৪৩ পিএম

খোলা মুখ কুয়োয় আচমকাই পড়ে গেল নাবালিকা! আটকে ৬০ ফুট গভীরে, উদ্ধারে নেমেছে সেনা
খোলা মুখ কুয়োয় আচমকাই পড়ে গেল নাবালিকা! আটকে ৬০ ফুট গভীরে, উদ্ধারে নেমেছে সেনা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মুখ খোলা কুয়োয় পড়ে গেল এক নাবালিকা। ঘটনাটি ঘটেছে গুজরাটের সুরেন্দ্রনগর জেলায়। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারের কাজ। কুয়ো থেকে ওই নাবালিকাকে উদ্ধারের কাজে নেমেছে সেনা। পাশাপাশি রয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। 

উল্লেখ্য, গত কয়েক বছরে একাধিকবার বিজেপিশাসিত গুজরাট এবং কংগ্রেসশাসিত রাজস্থানে ঘটেছে এধরনের ঘটনা। এমনকি বেশ কিছু ক্ষেত্রে প্রাণহানিও ঘটেছে। তাও সচেতন হচ্ছে না মানুষ। গুজরাটের এই ঘটনা ফের একবার প্রমাণ করে দিল যে, অবস্থার কোনও পরিবর্তন হয়নি। বারবার একই ঘটনা ঘটার পরেও, খোলা মুখ কুয়োতে দুর্ঘটনা ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকেও কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে না? সেই প্রশ্নও আরও বেশি করে উঠছে এই ঘটনার পর। 

জানা গিয়েছে, শুক্রবার সকালে খোলা মুখ কুয়োয় আচমকাই পড়ে যায় বছর ১২-র এক কিশোরী। এলাকাবাসীদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সকাল সাড়ে ৮ টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। যে কুয়োতে ওই কিশোরী পড়ে গিয়েছে, তাঁর গভীরতা ১০০ ফুটেরও বেশি। তবে, স্থানীয়দের অনুমান ৬০ ফুট গভীরে গিয়ে আটকে গিয়েছে ওই নাবালিকা।

এদিকে, ঘটনার কিছুক্ষণের মধ্যেই থানায় খবর দেওয়া হয়। পাশাপাশি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কিন্তু গভীর ওই কুয়ো থেকে তাকে উদ্ধার করা যায়নি। এরপরই সেনা ডাকার সিদ্ধান্ত নেওয়া হয় স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে। 

অন্যদিকে, স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জনমজুর পরিবারের সন্তান ওই নাবালিকাকে বাঁচানোর জন্য সবরকম চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে ওই কুয়োর পাশে সুড়ঙ্গ খোঁড়া হতে পারে বলেও সেনা সূত্রে জানা গিয়েছে। তবে, ওই নাবালিকাকে উদ্ধার করতে দীর্ঘ সময় লাগবে বলেই মনে করা হচ্ছে প্রশাসনের তরফে। কিন্তু সেক্ষেত্রে কীভাবে ওই নাবালিকার কাছে খাবার এবং জল পৌঁছে দেওয়া হবে, সেটাই এখন সবথেকে বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন প্রশাসন ও সেনা কর্তারা।