সোমবার, ০৬ মে, ২০২৪

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ১১:২৯ এএম | আপডেট: অক্টোবর ১২, ২০২২, ০৫:৩৯ পিএম

Covid-19 India Update: গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস
গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা! নিম্নমুখী অ্যাকটিভ কেস / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনার মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। সোমবারের পর মঙ্গলবারও নিম্নমুখী ছিল সংক্রমণ। কিন্তু গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। তবে, এখনও নিম্নমুখী অ্যাকটিভ কেস।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৩৯ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৫৭ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৮৩৫ জন। এই মুহূর্তে দেশে দৈনিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ০.৮১ শতাংশ।

সবচেয়ে স্বস্তি দিচ্ছে যেটা, সেটা হল অ্যাকটিভ কেস। পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু মাঝে ক’দিন তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। তবে, বর্তমানে নিম্নমুখীই রয়েছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ফের নিম্নমুখী অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৬ হাজার ২৯২ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ২৭ হাজার ৩৭৪ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৪০ লক্ষ ৬৩ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২০৮ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৬ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৯ কোটি ৯ লক্ষ ৬৯ হাজার ৫৭২ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৫ লক্ষ ৩ হাজার ৫৭৬ জনকে। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও।