রবিবার, ১৯ মে, ২০২৪

ভারতরত্ন দেওয়া হোক কিংবদন্তি রতন টাটাকে! দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি সাংসদের

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৬:৪১ পিএম | আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২, ১২:৪১ এএম

ভারতরত্ন দেওয়া হোক কিংবদন্তি রতন টাটাকে! দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি  সাংসদের
ভারতরত্ন দেওয়া হোক কিংবদন্তি রতন টাটাকে! দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি সাংসদের

আবারো টাটা গোষ্ঠীর প্রাক্তন সর্বময়কর্তা রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি তুললেন হোয়াইএসআর কংগ্রেস পার্টির সাংসদ রঘু রামকৃষ্ণ রাজু। এদিন ভারতরত্ন দেওয়ার দাবি তুলে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি লিখেছেন সাংসদ। চিঠিতে রতন টাটাকে কিংবদন্তি বলে উল্লেখ করেছেন তিনি।

রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে সাংসদ জানিয়েছেন, "এই পৃথিবীতে অনেক শিল্পপতি জন্ম নেবেন, তবে  রতন টাটার মতো মানুষ যিনি সকল ভারতীয়’র হৃদয় জুড়ে রয়েছে এমন উদাহরণ হয়ত আর খুঁজে পাওয়া যাবে না। রতন টাটা একজন ‘কিংবদন্তি’। বর্তমানে রতন টাটা দেশের এমন একজন ব্যক্তি যার ভারতের সর্বোচ্চ পুরস্কার ‘ভারতরত্ন’ পাওয়া উচিত। রতন টাটা ভারতরত্ন পাওয়ার যোগ্য কিংবদন্তি ব্যক্তিত্ব।"

প্রসঙ্গত জনগণের মঙ্গলে নিঃস্বার্থে কাজ করার জন্য গত অক্টোবর মাসেই সেবা রত্ন সম্মান পেয়েছেন রতন টাটা। যদিও তখন শারীরিক অসুস্থতার কারণে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি তিনি। তবে এর আগেও যখন তাকে ভারতরত্ন দেওয়ার দাবি উঠেছিল তখন তিনি এই দাবি বন্ধ করার জন্য অনুরোধ করেছিলেন।

প্রসঙ্গত গতকালই জন্মদিন ছিল তার। সোশ্যাল মিডিয়া জুড়ে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন তার অনুগামী থেকে শুরু করে বিভিন্ন মহল। ৮৫ তম বর্ষে তার সুস্থতা কামনা করেছেন নেটিজেনরা।