মঙ্গলবার, ২১ মে, ২০২৪

চোখ রাঙাচ্ছে করোনার চতুর্থ ঢেউ! আজই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ১০:০০ এএম | আপডেট: এপ্রিল ২৭, ২০২২, ০৪:০১ পিএম

চোখ রাঙাচ্ছে করোনার চতুর্থ ঢেউ! আজই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর
চোখ রাঙাচ্ছে করোনার চতুর্থ ঢেউ! আজই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ  গত দুই সপ্তাহ ধরেই দেশে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। বিগত এক সপ্তাহ ধরে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজারের উপরে রয়েছে। আর সংক্রমণ লাগাতার বাড়ার কারণেই করোনার চতুর্থ ঢেউ নিয়েও উদ্বেগ বাড়ছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের সার্বিক করোনা পরিস্থিতি  ও সংক্রমণ রুখতে প্রস্তুতি সম্পর্কে জানতে আজ রাজ্যের সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

কেন্দ্রীয় সূত্র মারফত জানা গিয়েছে, আজ দুপুর ১২ টা নাগাদ ভার্চুয়াল মাধ্যমে হবে।  প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে আরও জানা গিয়েছে যে, বুধবার দুপুরে এই ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী এবং তাঁর কার্যালয়ের আধিকারিকরা ছাড়াও, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য এবং তাদের মন্ত্রকের আধিকারিকরাও এই বৈঠকে যোগ দিতে পারেন।

সূত্রের খবর, এপ্রিলের মাঝামাঝি সময় থেকে দেশের করোনা সংক্রমণ বাড়ছে। আর সেই কারণে ফের একবার উদ্বিগ্ন প্রধানমন্ত্রী এবং অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরা। এই পরিস্থিতিতে চতুর্থ ঢেউয়ের সম্ভবনাও একেবারে এড়িয়ে যাওয়া যাচ্ছে না। তাই রাজ্যগুলিকে আগাম সতর্ক করতেই এবং রাজ্যগুলির করোনা পরিস্থিতি খতিয়ে দেখতেই এই বৈঠক। 

জানা গিয়েছে, স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ কোভিডের বর্তমান অবস্থা, টিকাকরণের পরিমাণ, বুস্টার ডোজ, নির্দিষ্ট রাজ্যে করোনা সংক্রমণের পরিস্থিতি ইত্যাদি বিষয়ে একটি বিশেষ উপস্থাপনা পেশ করবেন বৈঠকে। সেইসব নির্দিষ্ট রাজ্যে সংক্রমণের মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া যায়, সে বিষয়ে মতামত জানতে চাওয়া হবে বৈঠকে উপস্থিত মুখ্যমন্ত্রীদের থেকে। 

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও প্রধানমন্ত্রী মোদী দেশের পরিস্থিতি বোঝার জন্য মুখ্যমন্ত্রীদের পাশাপাশি ম্যাজিস্ট্রেটদের সঙ্গেও একাধিকবার বৈঠক করেছেন। রবিবারের ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী উৎসবের মরসুমে করোনার বিষয় মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। করোনা সংক্রমণ থেকে বাঁচতে তিনি মানুষকে মাস্ক পরার এবং নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দেন।