সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

শুধু ‘সেবা করুন’! দলের প্রতিষ্ঠা দিবসের আগে দলের সাংসদদের বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৫:৩২ পিএম | আপডেট: এপ্রিল ৫, ২০২২, ১১:৩২ পিএম

শুধু ‘সেবা করুন’! দলের প্রতিষ্ঠা দিবসের আগে দলের সাংসদদের বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
শুধু ‘সেবা করুন’! দলের প্রতিষ্ঠা দিবসের আগে দলের সাংসদদের বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মানুষের ‘সেবা করুন’। বিজেপির সাংসদের দেশের মানুষের সেবায় নিজেদের উজাড় করে দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে দলের মেগা কর্মসূচি ‘সামাজিক ন্যায় পাখওয়াড়া’।

এই বিশেষ কর্মসূচির প্রচার শুরু করার পাশাপাশি বিজেপি সাংসদদের জন্য ১৪ দিনের একটি বিশদ কর্মসূচিও ঠিক করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলের প্রতিষ্ঠা দিবসের একদিন আগে বিজেপির সংসদীয় সভায় বক্তৃতা দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমাজের বিভিন্ন স্তরকে লক্ষ্য করে সরকারের বেশ কয়েকটি কল্যাণমূলক প্রকল্পের কথা উল্লেখ করেছেন। এর পাশাপাশি সেইসব প্রকল্পের বিশদ বিবরণ দিয়ে মানুষের আরও কাছে পৌঁছানোর কথা বলেছেন সাংসদদের। 

আজ এই সভায় উপস্থিত ছিলেন নাগাল্যান্ড থেকে সম্প্রতি নির্বাচিত প্রথম মহিলা সাংসদ। উত্তর-পূর্ব ভারতে দলের উত্থানের বিষয়টিও এই সভাতে গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়। এক সর্বভারতীয় সংবাদ সংস্থা জানিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জানিয়েছেন, এই প্রথম রাজ্যসভায় ১০০ জন সাংসদ থাকার কৃতিত্ব অর্জন করেছে দল।

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দলের প্রতি সাংসদকে সক্রিয়ভাবে কর্মসূচিতে অংশ নিতে বলেছেন। দলের প্রত্যেক সাংসদকে দলের নাম বা প্রতীক দেওয়া গেরুয়া টুপি দেওয়া হয়েছিল। পাশাপাশি প্রধানমন্ত্রী মোদীর ছবি দেওয়া টুপিও পরতে দেখা গিয়েছে কয়েকজনকে। জানা গিয়েছে, দলের সাংসদ এবং অন্যান্য সদস্যরা ৭ এপ্রিল বিজেপির স্বাস্থ্য বীমা কর্মসূচি ‘আয়ুষ্মান ভারত’ এবং ‘জন ঔষধি কেন্দ্র’র গুরুত্ব নিয়ে কথা বলবেন। ৮ এবং ৯ এপ্রিল প্রচারাভিযানের কেন্দ্রবিন্দুতে থাকবে প্রতিটি বাড়িতে জল পৌঁছে দেওয়ার বিষয়টি, জানান তিনি। এছাড়াও ৯ এপ্রিল এবং ১৪ এপ্রিল সমাজসংস্কারক জ্যোতিরাও ফুলে এবং বিআর আম্বেদকরের জন্মবার্ষিকীও সাড়ম্বরে পালন করবে বিজেপি।

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী আরও জানিয়েছেন, বিজেপি সদস্যদের ১২ এপ্রিল করোনা-১৯ টিকাদান কর্মসূচিকে আরও সামনে নিয়ে আসা উচিত। প্রধানমন্ত্রী মোদী সাংসদদের স্কুল পরিদর্শন করতে বলেছেন, যাতে ছাত্রছাত্রীদের করোনার টিকা নিতে আরও বেশি করে অনুপ্রাণিত করা যায়। এখানেই শেষ নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘আজাদি কা অমৃত মহোৎসব’ চলাকালীন সাংসদদের নিজেদের এলাকার পুকুর পরিষ্কার করার কথাও বলেছেন।