সোমবার, ০৮ আগস্ট, ২০২২

২ পথ কুকুরকে লাঠি দিয়ে বেধড়ক মার! মামলা দায়ের পশুপ্রেমী সংগঠনের সদস্যের

চৈত্রী আদক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ০২:০১ পিএম | আপডেট: আগস্ট ৫, ২০২২, ০২:০১ পিএম

২ পথ কুকুরকে লাঠি দিয়ে বেধড়ক মার! মামলা দায়ের পশুপ্রেমী সংগঠনের সদস্যের
২ পথ কুকুরকে লাঠি দিয়ে বেধড়ক মার! মামলা দায়ের পশুপ্রেমী সংগঠনের সদস্যের

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ যত দিন যাচ্ছে মানুষের মানবিকতা ততই লোপ পাচ্ছে। অধিকাংশ মানুষই হয়ে উঠছে হিংস্র, বর্বর। এবার ফের এক বর্বরতার নিদর্শন মিলল। ২ পথ কুকুরকে লাঠি দিয়ে বেধরক মারধর করার অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। এর আগেও একাধিকবার পথ কুকুরকে পিটিয়ে মারার ঘটনা শিরোনামে উঠে এসেছে। সেই নিয়ে দায়ের করা হয়েছে মামলাও। এবার সেই একই ঘটনা ঘটল পুনেতে। দুই কুকুরকে পিটিয়ে মারার ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দায় মুখর হয়েছেন দেশবাসী। প্রতিবাদ জানিয়েছে একাধিক পশুপ্রেমী সংগঠন।

এদিন পথপুকুর দুটিকে পিটিয়ে মারার ঘটনাটি প্রথম লক্ষ্য করেন এক পশুপ্রেমী সংগঠনের এক কর্মী। তিনি শেয়ালওয়াড়ির বাসিন্দা। এরপর বুধবার লনিকান্দ পুলিশের কাছে এক মর্মে অভিযোগ দায়ের করেন তিনি। সেখানে বলা হয়, সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিট নাগাদ পঞ্চশীল টাওয়ার সোসাইটির কাছে একটি গাড়ি এসে থামে। গাড়ি থেকে নেমে এক ব্যক্তি একটি লাঠি দিয়ে দুই পথ কুকুরকে বেধড়ক মারধর করেন। লাগাতার মারধরে গুরুতর জখম হয় দুটি কুকুর।

ওই অভিযোগকারী জানান, কুকুর দুটিকে চিকিৎসার জন্য ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক জানান, একটি কুকুরের মেরুদন্ডে গুরুতর চোট লেগেছে এবং অপর কুকুরটি মারাত্মক জখম হয়েছে। অন্যদিকে লনিকান্দ থানার এক আধিকারিক জানিয়েছেন, অভিযুক্তর পরিচয় জানার চেষ্টা চলছে। ইতিমধ্যেই অভিযোগকারী ব্যক্তি প্রাণী কল্যাণ আইন ১৯৬০ অনুযায়ী মামলা দায়ের করেছেন।

প্রসঙ্গত, চলতি বছর ফেব্রুয়ারি মাসে হাওড়ার গোলাবাড়ি থানা এলাকায় এক অবলা কুকুরকে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে বেশ কয়েকজনের বিরুদ্ধে। লাগাতার মার সহ্য করতে না পেরে মৃত্যুর কোলে ঢলে পড়ে পথ কুকুরটি। এই মর্মান্তিক দৃশ্য ধরা পড়ে সিসিটিভি ক্যামেরায়। পরবর্তীকালে ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠেন নেটিজেনরা।