শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বিয়ের পিঁড়িতে বসার জন্য কেমন মেয়ে পছন্দ? কী জানালেন রাহুল গান্ধী?

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ০৯:১০ পিএম | আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২, ০৩:১০ এএম

বিয়ের পিঁড়িতে বসার জন্য কেমন মেয়ে পছন্দ? কী জানালেন রাহুল গান্ধী?
বিয়ের পিঁড়িতে বসার জন্য কেমন মেয়ে পছন্দ? কী জানালেন রাহুল গান্ধী?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশের মোস্ট এলিজিবল ব্যাচেলরের মধ্যে প্রথম সারিতেই রয়েছে তাঁর নাম। কিন্তু এখনও পর্যন্ত বিয়ের সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেননি তিনি। তবে, শেষ পর্যন্ত তিনি জানিয়েই দিলেন যে, পছন্দ মতো জীবনসঙ্গিনী খুঁজে পেলে অবশ্যই বিয়ের পিঁড়িতে বসবেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

পাত্রী হিসেবে কেমন মেয়ে পছন্দ তাঁর? সেই উত্তরও দিয়েছেন রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রার মধ্যেই একটি ইউটিউব চ্যালেনে সাক্ষাৎকার দিতে গিয়ে মনের কথা খুলে বলেছেন রাহুল গান্ধী। ওই সাক্ষাৎকারে প্রয়াত ইন্দিরা গান্ধীর প্রসঙ্গ উঠে আসে।

ঠিক কী জানিয়েছেন রাহুল গান্ধী? উক্ত সাক্ষাতকারে রাহুল গান্ধী বলেছেন, ‘ইন্দিরা গান্ধী আমার খুব প্রিয়। আমার দ্বিতীয় মায়ের মতো তিনি।’ তারপরেই রাহুল গান্ধীকে প্রশ্ন করা হয় যে, তাহলে কি নিজের স্ত্রী তথা জীবনসঙ্গিনী হিসাবে ইন্দিরা গান্ধীর মতো মেয়েকেই পছন্দ করবেন? সেই প্রশ্নের উত্তরেই রাহুল গান্ধী তাঁর মনে কথা খুলে বলেন, ওয়ানড়ের কংগ্রেস সাংসদ। ইন্দিরার মতো মেয়েই তাঁর প্রথম পছন্দ কিনা, সেটা কখনও ভেবে দেখেননি।

রাহুল জানিয়েছেন, ‘ইন্দিরা গান্ধীর মতো থাকলে সেই মেয়েকে ভাল লাগতেই পারে। কিন্তু আমার মা আর ঠাকুমা-দু’জনের গুণ যদি একজন মেয়ের মধ্যে থাকে, তাহলে সেই মেয়েকে আমার পছন্দ হবেই।’ মা সোনিয়া গান্ধীর সঙ্গে রাহুলের মিষ্টি-মধুর সম্পর্কের কথা কারও অজানা নয়। হয়তো সেই কারণেই নিজের জীবনসঙ্গিনীর মধ্যেই নিজের মায়ের রূপকেই খুঁজছেন তিনি। বুধবারই ভারত জোড়ো যাত্রা চলাকালীন প্রকাশ্যে এসেছে তাঁদের একটি ভিডিও। সেই ভিডিওতে মা-ছেলের সম্পর্কের রসায়ন ভালো লেগেছে নেটিজেনদেরও।

ওই ভিডিওতে দেখা গিয়েছে, কংগ্রেসের সদর দফতরে দলীয় নেতাদের সঙ্গে বসে কথা বলছিলেন রাহুল-সোনিয়া। ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাশে বসে থাকা মায়ের গাল টিপে দিচ্ছেন কংগ্রেস সাংসদ। অন্যদিকে, ছেলের দুষ্টুমি হাসিমুখেই মেনে নিচ্ছেন মা সোনিয়া গান্ধীও।