শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘মন কি বাত বন্ধ করুন, আমজনতার কথা শুনুন, সাহস আছে?’ প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ রাহুলের

আত্রেয়ী সেন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ০৮:০১ পিএম | আপডেট: নভেম্বর ২০, ২০২২, ০২:০৬ এএম

‘মন কি বাত বন্ধ করুন, আমজনতার কথা শুনুন, সাহস আছে?’ প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ রাহুলের
‘মন কি বাত বন্ধ করুন, আমজনতার কথা শুনুন, সাহস আছে?’ প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ রাহুলের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এই মুহূর্তে ‘ভারত জোড়ো’ যাত্রায় রয়েছেন রাহুল গান্ধী। আর এই যাত্রা থেকেই ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতির চ্যালেঞ্জ, ‘চারিদিকে ঘৃণা ও ভয়ের পরিবেশ। সাহস থাকলে রাস্তায় নেমে সাধারণ মানুষের কথা শুনুন।’ উল্লেখ্য, পূর্বেও এই ধরনের চ্যালেঞ্জ ছুঁড়ে ছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী।

এই মুহূর্তে মহারাষ্ট্রের সেগাঁও এলাকায় পৌঁছেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা। সেখান থেকে এবার প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। তাঁর কথায়, ‘প্রধানমন্ত্রী নিজের মন কি বাত অনুষ্ঠান বন্ধ করুন। রাস্তায় নেমে আমজনতার কথা শুনুন। সাহস আছে কি? বিজেপি মানুষের মনের ভিতরের ভয়কে ঘৃণায় পরিণত করেছে।’

এখানেই শেষ নয়, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর আরও অভিযোগ, ‘দেশের প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কৃষকদের কথা শুনলে তাঁদের আত্মহত্যা করতে হত না।’ উল্লেখ্য, সাভারকারকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছেন রাহুল গান্ধী। এর জেরে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের পর্যন্ত করা হয়েছে। বিনায়ক দামোদর সাভারকারকে নিয়ে তিনি দাবি করেছেন যে, বিনায়ক দামোদর সাভারকার ব্রিটিশদের সাহায্য করেছিলেন। সাভারকার প্রতারণা করেছিলেন গান্ধী এবং নেহরুদের সঙ্গে। গুজরাট বিধানসভা নির্বাচনের আগে রাহুল গান্ধীর এই মন্তব্যকে কেন্দ্র করে তীব্র বিতর্ক তৈরি হয়েছে।

এর জেরে সাভারকারের নাতি রঞ্জিত সাভারকার ও শিবসেনা সাংসদ রাহুল শেওয়ালে মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন ইতিমধ্যেই। এদিকে, রাহুল পাল্টা দাবি করেছেন যে, মহারাষ্ট্র সরকার পারলে, তাঁর রাহুল শেওয়ালে ইতিমধ্যেই মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। এই পরিস্থিতিতে এবার মন কি বাত’ বন্ধ করে, পথে নেমে প্রধানমন্ত্রীকে মানুষের কথা শোনার চ্যালেঞ্জ দিলেন রাহুল গান্ধী।