শুক্রবার, ১৭ মে, ২০২৪

Rajasthan: ভয়াবহ অগ্নিকাণ্ড জয়পুরে তারপিন তেলের কারখানায়! জীবন্ত পুড়ে মৃত্যু তিন শিশু-সহ চারজনের

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২, ০৬:৫৮ পিএম | আপডেট: জানুয়ারি ৩০, ২০২২, ০৭:২৮ পিএম

Rajasthan: ভয়াবহ অগ্নিকাণ্ড জয়পুরে তারপিন তেলের কারখানায়! জীবন্ত পুড়ে মৃত্যু তিন শিশু-সহ চারজনের
ভয়াবহ অগ্নিকাণ্ড জয়পুরে তারপিন তেলের কারখানায়! জীবন্ত পুড়ে মৃত্যু তিন শিশু-সহ চারজনের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল রাজস্থানের রাজধানী জয়পুরে। জয়পুরের একটি তারপিন তেলের কারখানায় আগুন লেগে মোট ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ জনই শিশু। এদের তিনজনের বয়স ২ থেকে ৫ বছরের মধ্যে। এদিকে, ওই তিন শিশুকে বাঁচাতে গিয়ে মৃত্যু হয়েছে কারখানার মালিকের ভাগ্নের।


জয়পুরের ওই কারখানায় তারপিন তেল তৈরি হত। রবিবার আচমকাই আগুন লেগে যায় কারখানায়। সেই সময় সেখানে ছিলেন বহু কর্মী। কর্মীরা আগুন লাগার পরই সেখান থেকে পালিয়ে বাঁচার জন্য দৌড়াতে শুরু করেন। পরিস্থিতি এমন দাঁড়ায়, পদপিষ্ট হওয়ার আশঙ্কাও ছিল।


সেখানে ছিল ওই তিন শিশুও। তারা বেরোতে পারেনি। হতভাগ্য তিন শিশু- দিব্যা (২), গরিমা (৩), অঙ্কুশ (৫)। তবে তাদের বাঁচাতে আপ্রাণ চেষ্টা করেছিল রমেশ আর্য ওরফে কালু। সে সঙ্গে সঙ্গে ভিতরে ঢুকে শিশুদের উদ্ধার করে বাইরে আনার চেষ্টা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আগুনের লেলিহান শিখাকে অতিক্রম করা সম্ভব হয়নি তাঁদের পক্ষে। সকলেরই জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়। 

 


এদিকে, ঘটনার কিছুক্ষণের মধ্যেই সেখানে আসে দমকল। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। আগুন নেভাতে তাদের প্রায় চার ঘণ্টা সময় লাগে। পরে ধ্বংসস্তূপ থেকে মৃতদের দেহগুলি উদ্ধার করা হয়। জানা গিয়েছে, ওই কারখানায় বহু শ্রমিক কাজ করতেন। তাঁদের পরিবার, এমনকী শিশুরাও সেখানে উপস্থিত ছিল ওই ঘটনার সময়। তাই আগুন লাগার ফলে এমন ভয়ংকর ঘটনা ঘটে গেল। এদিকে, কারখানাটি প্রায় পুরোই আগুনের গ্রাসে চলে যায়। কিছুই অবশিষ্ট নেই।