শুক্রবার, ১৭ মে, ২০২৪

তদন্তের নাম করে ডেকে আদিবাসী মহিলাকে ধর্ষণ! রাজস্থানে সাসপেন্ড ৫৯ বছরের পুলিশ অফিসার

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৬, ২০২২, ১২:২৫ পিএম | আপডেট: মে ৬, ২০২২, ০৬:২৫ পিএম

তদন্তের নাম করে ডেকে আদিবাসী মহিলাকে ধর্ষণ! রাজস্থানে সাসপেন্ড ৫৯ বছরের পুলিশ অফিসার
তদন্তের নাম করে ডেকে আদিবাসী মহিলাকে ধর্ষণ! রাজস্থানে সাসপেন্ড ৫৯ বছরের পুলিশ অফিসার/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রক্ষকই ভক্ষক। উত্তরপ্রদেশের ললিতপুরের পর এবার রাজস্থানের ঝালওয়ারে আবারও পুলিশের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। এবার অভিযোগ এক ৫৯ বছরের অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর। ইতিমধ্যেই ওই পুলিশকর্তাকে সাসপেন্ড করা হয়েছে। 

জানা গিয়েছে, ঝালওয়ারের ভালতা থানা এলাকার বাসিন্দা ওই নির্যাতিতা মহিলা গত জানুয়ারি মাসে নিজের শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনেছিলেন। ওই মামলার তদিন্তের ভার এসে পড়ে ৫৯ বছর বয়সী অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর জগদীশ প্রসাদের উপর। অভিযোগ সেই তদন্তের দায়িত্ব অভিযুক্ত পুলিশ অফিসার নেওয়ার পর থেকেই, নানাভাবে ওই মহিলাকে উত্যক্ত করছিলেন বলে অভিযোগ। বারবার তদন্তের নামে তাঁকে অকারণে ফোন করা হত এবং থানায় ডাকা হত বলেই জানা গিয়েছে। 

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সোমবার রাতে গ্রামের একটি বিয়ে বাড়িতে গিয়েছিলেন নির্যাতিতা মহিলা। তখন ওই পুলিশ আধিকারিক তাঁকে বাইরে ডাকেন। এরপর নিজের বাইকে করে নিয়ে যান পাশের জঙ্গলে। সেখানেই মহিলাকে ধর্ষণ করেন ওই পুলিশ আধিকারিক। এরপর ভয় দেখিয়ে নিজেই মহিলাকে ওই বিয়ে বাড়িতে নামিয়েও দিয়ে আসেন। এদিকে, নির্যাতিতা মহিলা সব ঘটনা নিজের স্বামীকে খুলে বলেন। এরপরই তাঁরা ওই পুলিশকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

এরপর আদিবাসী ওই মহিলার দায়ের করা মামলার উপর ভিত্তি করে তদন্ত শুরু করে জেলা পুলিশ সুপার মণিকা সেন। তিনি প্রাথমিক তদন্তের পর অভিযুক্ত জগদীশ প্রসাদকে প্রথমে সাসপেন্ড করেন এবং পড়ে গ্রেফতার করেন। এখানেই শেষ নয়, জানা গিয়েছে, গ্রেফতার করার পাশাপাশি ওই পুলিশকর্তা অবসরের পরও কোনরকম সরকারি সুযোগ-সুবিধা পাবেন না। উল্লেখ্য, মাস ছয়েকের মধ্যেই ওই পুলিশ কর্মীর অবসর নেওয়ার কথা।

পুলিশ জানিয়েছে, ম্যাজিস্ট্রেটের কাছে নির্যাতিতার বয়ান ইতিমধ্যেই রেকর্ড করানো হয়েছে। তাঁর মেডিক্যাল পরীক্ষাও করানো হবে। জানা গিয়েছে, পুলিশকর্তার বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্যি প্রমাণ হলে, তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলাও দায়ের করা হবে।