সোমবার, ২০ মে, ২০২৪

ভয়াবহ দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে! যাত্রীবাহী বাস খাদে পড়ে মৃত কমপক্ষে ১১

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১২:২১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৬:২১ পিএম

ভয়াবহ দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে! যাত্রীবাহী বাস খাদে পড়ে মৃত কমপক্ষে ১১
ভয়াবহ দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে! যাত্রীবাহী বাস খাদে পড়ে মৃত কমপক্ষে ১১

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের ভয়াবহ দুর্ঘটনা। এবার দুর্ঘটনাস্থল জম্মু ও কাশ্মীর। একটি যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে যাওয়ার জেরে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী বাহিনী। শুরু হয়েছে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ। এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে পুঞ্চ জেলায়।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, যাত্রীবোঝাই মিনিবাসটি দ্রুত গতিতে থাকার কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকশো মিটার নিচে খাদে পড়ে যায়। ঘটনাটি ঘটেছে পুঞ্চ জেলার বরারই ওয়ালা সাওজিয়ান গ্রামের কাছে। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, উদ্ধারকারী দল ঘটনাস্থলে এসে পৌঁছাবার আগেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাই। পড়ে উদ্ধারকারী দল এসে বাসের ভিতরে আটকে থাকা যাত্রীদের বের করে নিয়ে আসে। ইতিমধ্যেই দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। তাই অনুমান করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

কীভাবে ঘটল এমন ভয়াবহ দুর্ঘটনা? জানা গিয়েছে, বাঁক ঘুরতে গিয়েই সমস্যায় পড়ে ওই যাত্রীবাহী বাসটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসের চালক। বাসের গতিও বেশি ছিল। নিয়ন্ত্রণ হারাতেই বাসটি গড়িয়ে খাদে পড়ে যায়। নিহতদের মধ্যে দুই শিশু এবং তিনজন মহিলা রয়েছে বলেও খবর। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে, ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

প্রসঙ্গত উল্লেখ্য, এটাই প্রথমবার নয়। এর আগেও এমন ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থেকেছে উপত্যকা। গত আগস্ট মাসেই পহেলগাঁওয়ে গভীর খাদে পড়ে যায় সেনাবাহিনীর একটি বাস। দুর্ঘটনায় মৃত্যু হয় ৭ জন আইটিবিপি জওয়ানের।