মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

RPF কর্মীর তৎপরতায় লাইন পেরোতে গিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরলেন মহিলা, রইল হাড়হিম করা ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৯, ২০২২, ১২:৪০ পিএম | আপডেট: জুন ১৯, ২০২২, ০৬:৪৩ পিএম

RPF কর্মীর তৎপরতায় লাইন পেরোতে গিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরলেন মহিলা, রইল হাড়হিম করা ভিডিও
RPF কর্মীর তৎপরতায় লাইন পেরোতে গিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরলেন মহিলা, রইল হাড়হিম করা ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বারবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে চলেছে। তাও মানুষের শিক্ষা হচ্ছে কই? প্রতিটি রেল স্টেশনে ফুট ওভার ব্রিজ থাকে। কিন্তু সেই ব্রিজ কতজন মানুষ ব্যবহার করেন, তা বলা মুশকিল। সময় বাঁচাতে ব্রিজ ব্যবহার না করে অনেকেই লাইন পার করে এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যান। এর জেরে দুর্ঘটনাও প্রায়শই ঘটে থাকে। অনেকেই এভাবে লাইন পার করতে গিয়ে দুর্ঘটনার শিকার হন। রেলের পক্ষ থেকে বারবার সতর্ক করা হলেও, মানুষের শিক্ষা হচ্ছে কই! 

এবার তেমনই একটা ঘটনা ঘটল উত্তরপ্রদেশে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ললিতপুরে। একটি প্ল্যাটফর্ম থেকে অন্য একটি প্ল্যাটফর্মে উঠতে যাচ্ছিলেন লাইন পার করছেন এক মহিলা। আর এতেই সাক্ষাত মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন তিনি এক আরপিএফ কর্মীর তৎপরতায়। প্ল্যাটফর্মের সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে হাড়হিম করা সেই ঘটনার ভিডিও। 

৩৭ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপটি রেল মন্ত্রক থেকে টুইটারে শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, এক আরপিএফ কর্মী এবং অন্য এক ব্যক্তি ওই মহিলাকে প্ল্যাটফর্মের অন্য দিক থেকে বারবার হাত দেখিয়ে থামতে বলছেন এবং রেললাইন পার করতে নিষেধ করছেন। কিন্তু এর প্রায় সঙ্গে সঙ্গে ওই আরপিএফ কর্মী ছুটে যান প্ল্যাটফর্মের ধারে। এবং কোনক্রমে ওই মহিলাকে লাইন থেকে টেনে প্ল্যাটফর্মে তোলেন। এদিকে, ওই মহিলাকে টেনে তোলার প্রায় সঙ্গে সঙ্গে ঝড়ের গতিতে ছুটে বেরিয়ে যায় একটি ট্রেন। এই ঘটনায় প্ল্যাটফর্মে সঙ্গে সঙ্গেই মানুষের ভিড় হয়ে যায়। 

ভিডিওটি শেয়ার করে রেল মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আরপিএফ কর্মী স্তরক্তা এবং তৎপরতার কারণে এক মহিলার প্রাণ বেঁচে গিয়েছে। সবাইকে অনুরোধ করা হচ্ছে, তাঁরা যেন এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাওয়ার সময় ফুট ওভার ব্রিজ ব্যবহার করেন।’ এই ভিডিওটি শনিবার বিকেলে বিকেল ৫ টায় রেল মন্ত্রকের পক্ষ থেকে পোস্ট করা হয়েছে। তারপর থেকে এই ভিডিওটি ৮৫ হাজার বার দেখা হয়েছে। নেটিজেনরা ওই আরপিএফ কর্মীর ভূয়সী প্রশংসা করেছেন।