রবিবার, ০৫ মে, ২০২৪

ফের বাস দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে! রাজৌরি জেলায় যাত্রীবোঝাই বাস খাদে পড়ে মৃত ৫, আহত ১২

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৪:৩৩ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২, ১০:৪৩ পিএম

ফের বাস দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে! রাজৌরি জেলায় যাত্রীবোঝাই বাস খাদে পড়ে মৃত ৫, আহত ১২
ফের বাস দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে! রাজৌরি জেলায় যাত্রীবোঝাই বাস খাদে পড়ে মৃত ৫, আহত ১২

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এই নিয়ে পরপর দুদিন। ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটল জম্মু ও কাশ্মীরে। গতকালের পর ফের বৃহস্পতিবার সকালে রাজৌরি জেলায় ভয়াবহ দুর্ঘটনার শিকার যাত্রীবোঝাই একটি বাস। জানা গিয়েছে, ভিমবার গলির কাছে গভীর খাদে পড়ে যায় একটি বাস। এই দুর্ঘটনার জেরে ৫ যাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১২ জন যাত্রী। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

বৃহস্পতিবার সুরানকোটে পুঞ্চ থেকে জম্মুর দিকে যাচ্ছিল দুর্ঘটনাগ্রস্ত বাসটি। কিন্তু মাঝপথে পিছলে যায় বাসের চাকা। এর জেরেই মাঞ্জাকোট এলাকার ডেরি রালইয়োতে একটি গভীর খাদে পড়ে যায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে। এই দুর্ঘটনার জেরে বাসের মধ্যে থাকা ৫ যাত্রীর মৃত্যু হয়েছে বলেই খবর। পাশাপাশি আহত হয়েছেন একাধিক। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে সেনা এবং পুলিশ। পুলিশ ও সেনার পাশাপাশি স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে হাত লাগান। দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

আজকের এই দুর্ঘটনা প্রসঙ্গে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা জানিয়েছেন, জেলা প্রশাসন সবরকম সাহায্য় করছে। পাশাপাশি তিনি একটি টুইটে জানিয়েছেন, ‘রাজৌরিতে পথ দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। জেলা প্রশাসন সবরকম সাহায্য় করছে।’

অন্যদিকে, এই দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জম্মুর মেয়র চান্দের মোহন গুপ্ত। তিনি টুইট করে জানিয়েছেন, ‘রাজৌরির পার্বত্য জেলা ডেরি রালইয়োতে আরেকটি মর্মান্তিক পথ দুর্ঘটনায় গভীরভাবে শোকাহত। মৃতদের পরিবারকে সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’

প্রসঙ্গত, গতকালই সকালে পুঞ্চে একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। বুধবার পুঞ্চে একটি যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে যাওয়ার জেরে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়। প্রশাসন সূত্রে খবর, যাত্রীবোঝাই মিনিবাসটি দ্রুত গতিতে থাকার কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকশো মিটার নিচে খাদে পড়ে যায়। ঘটনাটি ঘটেছে পুঞ্চ জেলার বরারই ওয়ালা সাওজিয়ান গ্রামের কাছে। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হন অনেকেই। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক বলেই খবর।

এই ঘটনায় শোক প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং উপত্যকার একাধিক নেতারা। গতকালের দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। সেই দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের যাত্রীবোঝাই বাস খাদে পড়ে মৃত্যু হল ৫ জনের।