বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

উত্তরাখণ্ডে হরিদ্বার-সহ একাধিক রেল স্টেশন ওড়ানোর হুমকি! বাড়ল নিরাপত্তা

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৯, ২০২২, ১০:০০ এএম | আপডেট: মে ৯, ২০২২, ০৪:০০ পিএম

উত্তরাখণ্ডে হরিদ্বার-সহ একাধিক রেল স্টেশন ওড়ানোর হুমকি! বাড়ল নিরাপত্তা
উত্তরাখণ্ডে হরিদ্বার-সহ একাধিক রেল স্টেশন ওড়ানোর হুমকি! বাড়ল নিরাপত্তা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ই-মেল মারফত সন্ত্রাসের হুমকি। এবার উত্তরাখণ্ডে একাধিক রেল স্টেশন ওড়ানোর হুমকি দেওয়া হল। রুরকি রেল স্টেশনের সুপারিনটেনডেন্টকে এই ই-মেল পাঠানো হয়েছে। সেখানে একাধিক রেল স্টেশন ওড়ানোর কথা বলা হয়েছে। এক সর্ব ভারতীয় সংবাদ সংস্থা সূত্রে এমনটাই খবর। জানা গিয়েছে, ৭ মে সন্ধ্যায় ওই হুমকি দেওয়া মেল আসে।

জানা গিয়েছে, লাকসার, নাজিবাবাদ, দেরাদুন, রুরকি, হৃষিকেশ, হরিদ্বার-এই ৬টি স্টেশন ওড়ানোর হুমকি দেওয়া হয়েছে ওই ই-মেলে। এখানেই শেষ নয়, এর পাশাপাশি আর যে সব ধর্মীয় স্থান রয়েছে, সেগুলিও ওড়ানো হবে আগামী ২১ মে। এমনটাই মেলে বলা হয়েছে। এদিকে এই হুমকি দেওয়া ইমেল পাওয়ার পরই নড়েচড়ে বসেছে প্রশাসন। পাশাপাশি ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে এবং এলাকায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর স্পঙ্গে সঙ্গে আরও জোরদার করা হয়েছে।

উক্ত সর্বভারতীয় সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, জইশ-এ-মহম্মদ জঙ্গি দলের এরিয়া কমান্ডার পরিচয় দিয়ে এক ব্যক্তি ওই হুমকি ভরা মেল পাঠিয়েছে। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার জানিয়েছেন, সালিম আনসারি নাম লেখা রয়েছে ইমেলে। সালিম জইশ-এ-মহম্মদের এরিয়া কমান্ডারের নামে ওই মেল করা হয়েছে।

উল্লেখ্য, এই ঘটনা প্রসঙ্গে উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার সংবাদসংস্থাকে আরও জানিয়েছেন যে, ‘গত ২০ বছর ধরে একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তি এই ধরনের হুমকি মেল পাঠাচ্ছেন। তবুও আমরা সতর্কতা মেনে চলছি।’

প্রসঙ্গত উল্লেখ্য, দিন কয়েক আগেই হরিয়ানার কারনাল জেলা থেকে চার সন্দেহভাজন খলিস্তানি জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া চার ব্যক্তির কাছ থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক এবং অস্ত্র উদ্ধার করাও হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, টোলপ্লাজা থেকে গ্রেফতার করা হয় ওই চার জনকে। 

পরে তদন্তে জানা যায় যে, দিল্লিতে নাশকতার ছক ছিল ধৃতদের। এদের মধ্যে আবার একজন আগেও জেল খেটেছিল। পাশাপাশি এদের অস্নগে পাকিস্তানের যোগ ছিল। পাকিস্তানি ড্রোনের মাধ্যমে তাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক পৌঁছানো হয়েছে বলে খবর। এই চারজন অস্ত্র পাচারের কাজ করত বলেই জানা যায় তদন্তে। ধৃতরা প্রত্যেকেই পাঞ্জাবের বাসিন্দা। ধৃতদের নাম গুরপ্রীত সিং, অমনদীপ সিং, ভূপেন্দ্র এবং পরমিন্দর সিং।