শুক্রবার, ১৭ মে, ২০২৪

মোদীর বিরুদ্ধে লড়াইয়ে বন্ধু প্রশান্ত কিশোরের সঙ্গে ৩০০ কোটির চুক্তি? পিকের সঙ্গে হাত মেলালেন KCR

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ১০:৩৯ এএম | আপডেট: মার্চ ২২, ২০২২, ০৪:৪০ পিএম

মোদীর বিরুদ্ধে লড়াইয়ে বন্ধু প্রশান্ত কিশোরের সঙ্গে ৩০০ কোটির চুক্তি? পিকের সঙ্গে হাত মেলালেন KCR
মোদীর বিরুদ্ধে লড়াইয়ে বন্ধু প্রশান্ত কিশোরের সঙ্গে ৩০০ কোটির চুক্তি? পিকের সঙ্গে হাত মেলালেন KCR

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রিয় বন্ধু, আর এই প্রিয় বন্ধুর সঙ্গে হাত মিলিয়েই মোদীর বিরুদ্ধে লড়াইয়ে নামবেন, পরিবর্তন আনবেন জাতীয় স্তরে। এমনটাই ঘোষণা করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। পাশাপাশি তিনি মন্তব্য করেছেন, পিকে কখনই টাকার জন্য কাজ করেন না। 

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও সোমবারই এমন  ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, ‘প্রশান্ত কিশোরের সঙ্গে আমার আলোচনা চলছে। জাতীয় স্তরে পরিবর্তন আনতে আমরা একজোট হয়ে কাজ করব। এতে কার সমস্যা হতে পারে? পিকেকে এমন চোখে দেখা হচ্ছে যেন ও একটা আস্ত বোমা। আমি প্রশান্ত কিশোরের সঙ্গে আলোচনা চালাচ্ছি বলে অনেকেরই সমস্যা তৈরি হয়েছে।’

যদিও ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে ৩০০ কোটি টাকার চুক্তি সই করার বিষয়টি অস্বীকার করেছেন কেসিআর। তাঁর কথায়, ‘প্রশান্ত কিশোর আমার প্রিয় বন্ধু। গত সাত-আট বছর ধরে আমরা পরস্পরের বন্ধু। ও কখনই টাকার জন্য কাজ করেনি। দেশের প্রতি ওর দায়িত্ববোধ অতুলনীয়।’

এদিকে সূত্রের খবর, গত মাসেই হায়দরাবাদে কে চন্দ্রশেখর রাওয়ের ফার্মহাউজে যেত দেখা প্রশান্ত কিশোরকে। ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে পিকের পরামর্শেই কি তৃতীয় ফ্রন্ট গড়ার প্রস্তুতি নিচ্ছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী?  তাঁদের সাম্প্রতিক সময়ের কার্যকলাপ সেদিকেই ইঙ্গিত দিচ্ছে। ২০২৪-এর লোকসভা নির্বাচনে সকলেরই নজর রয়েছে। কেন্দ্রের ক্ষমতা থেকে মোদীর বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে প্রতিটি আঞ্চলিক দলই উঠেপড়ে লেগেছে। আর তাই অনেকেই ভোটকুশলী প্রশান্ত কিশোরের সাহায্য নিতে আগ্রহী। 

প্রসঙ্গত ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাংলায় তৃতীয়বার তৃণমূল কংগ্রেসের ক্ষমতায় আসার নেপথ্যে পিকের আইপ্যাকের বিশেষ ভূমিকা রয়েছে সে বিষয়ে কোনও দ্বিমত নেই। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নির্বাচনের ফল প্রকাশের পর পিকেকে ধন্যবাদ জানাতে শোনা গিয়েছিল। যদিও সম্প্রতি মমতা এবং পিকের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে বলেও শোনা গিয়েছিল। তাছাড়া পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী বাছাই নিয়েও পিকের টিমের সঙ্গে দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। যদিও সম্প্রতি সেই সব জল্পনা জল ঢেলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোরকে একই মঞ্চে দেখা গিয়েছিল। 

অন্যদিকে, তেলেঙ্গানায় ২০২৩-এ বিধানসভায় ভোট রয়েছে। কে চন্দ্রশেখর রাও এই নির্বাচনকে ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে নির্বাচনী লড়াইয়ের সেমিফাইনাল বলেই ধরছেন। তাছাড়া রাজনৈতিক মহলের একাংশের অনুমান, তেলেঙ্গানায় কোনোভাবেই বিজেপিকে ক্ষমতায় আসতে দিতে রাজি নন চন্দ্রশেখর। তাই আগে থেকেই সমস্ত প্রস্তুতি ও পরিকল্পনা নিয়ে রাখছেন।