সোমবার, ২০ মে, ২০২৪

ফের রক্তাক্ত ভূস্বর্গ! উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতকে গুলি সন্ত্রাসবাদীদের

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ১১:০২ পিএম | আপডেট: এপ্রিল ৫, ২০২২, ০৫:০২ এএম

ফের রক্তাক্ত ভূস্বর্গ! উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতকে গুলি সন্ত্রাসবাদীদের
ফের রক্তাক্ত ভূস্বর্গ! উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতকে গুলি সন্ত্রাসবাদীদের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশজুড়ে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি নিয়ে জোর চর্চা চলছে। এই ছবিতে কাশ্মীরি পণ্ডিতদের উপর চরম দুর্দশার  ছবি ফুটিয়ে তোলা হয়েছে। এদিকে ভূস্বর্গের মাটিতে ফের জঙ্গি নাশকতার শিকার হলেন এক কাশ্মীরি পণ্ডিত। 

জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলায় তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে গুরুতর জখম ওই ব্যক্তির নাম সোনু কুমার বালজি। তাঁকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় শ্রীনগরের সেনা হাসপাতালে। সোনু কুমার বালজি পেশায় একজন মেডিক্যাল অপারেটর। কাশ্মীর থেকে পণ্ডিতদের বাস্তুচ্যুত করার সময়ও তিনি উপত্যকা ছেড়ে যাননি। বালজি গত ৩০ বছর ধরে কাশ্মীরেই বসবাস করছিলেন।

এদিকে, এই নিয়ে গত ২৪ ঘণ্টায় কাশ্মীরে ৭ জন জঙ্গি নাশকতার শিকার হয়েছেন। যাঁদের মধ্যে চারজন অন্য রাজ্যের শ্রমিক এবং দু’জন সিআরপিএফ জওয়ান। আজ বিকেলে পুলওয়ামায় দু’জন শ্রমিকের উপর হামলা করে জঙ্গিরা। আহতদের নাম পটলেশ্বর কুমার এবং জ্যাকো চৌধুরী। এরা দুজনই বিহারের বাসিন্দা। এরপর ফের পুলওয়ামারই নওপোরা এলাকায় পাঞ্জাবের বাসিন্দা দুই শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এছাড়াও শ্রীনগরে দুই সিআরপিএফ জওয়ানের উপরও হামলা চালায় জঙ্গিরা।