শুক্রবার, ১৭ মে, ২০২৪

এই রাজ্যের উপমুখ্যমন্ত্রীর স্ত্রীর সম্পর্কে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য! পুলিশের জালে এক মহিলা

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১১:৩৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৫:৪১ এএম

এই রাজ্যের উপমুখ্যমন্ত্রীর স্ত্রীর সম্পর্কে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য! পুলিশের জালে এক মহিলা
এই রাজ্যের উপমুখ্যমন্ত্রীর স্ত্রীর সম্পর্কে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য! পুলিশের জালে এক মহিলা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর স্ত্রী অমরুতা ফড়নবিশের সম্পর্কে ফেসবুকে কুরুচিকর মন্তব্য করেছেন এক মহিলা। এই অভিযোগে ওই মহিলাকে মঙ্গলবারই আটক করেছে থানে পুলিশ। গণেশ কাপুরের নামে জাল অ্যাকাউন্ট তৈরি করে, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী অমরুতার নামে ফেসবুকে অসম্মানজনক মন্তব্য করার অভিযোগ উঠেছে ধৃত মহিলার বিরুদ্ধে।

চলতি মাসের ৭ তারিখ থানায় অভিযোগ দায়ের করা হয়, পল্লবী সাপ্রে নামে এক মহিলার বিরুদ্ধে। এরপর তদন্তে জানা যায় যে, অভিযুক্ত মহিলা এক পুরুষের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে উপমুখ্যমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্য করেছিলেন। তারই ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে মানহানির অভিযোগ দায়ের করা হয়েছে।

এই প্রসঙ্গে মুম্বইয়ের নোডাল সাইবার থানার পুলিশ জানিয়েছে যে, তাঁরা দেখেছেন যে, ফেসবুকে ২০২১ সালে আপত্তিজনক বিষয় পোস্ট করার অভিযোগে ওই মহিলার অ্যাকাউন্টটি স্থগিত করা হয়। এরপর ওই মহিলা ভুয়ো নামে অন্য অ্যাকাউন্ট তৈরি করে নতুন করে ফেসবুক পোস্ট করা শুরু করেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ধৃত মহিলাকে ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হলে, বিচারক বৃহস্পতিবার পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশ তদন্তে খতিয়ে দেখছেন, ওই মহিলা আরও কোনও এমন ঘটনা ঘটিয়েছেন কিনা। পাশাপাশি তদন্তকারীরা এও জানার চেষ্টা করছেন যে, ওই মহিলার বেনামে আর কোনও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট রয়েছে কিনা।

অন্যদিকে, সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের কাছে এমন বহু অভিযোগ জমা পড়েছে। যেখানে ভুয়ো অ্যাকাউন্ট খুলে তা চালাচ্ছেন এবং বিভিন্ন পোস্টও করছেন বহু মানুষ। সেই সব অভিযোগের ভিত্তিতে ফেসবুকের নিরাপত্তা বিভাগ তদন্ত শুরু করেছে। প্রতিটি অভিযোগ খতিয়ে দেখে, যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে ফেসবুকের তরফে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল পরস্পরের বিরুদ্ধে ভুয়ো অ্যাকাউন্ট খুলে প্রচার চালানোর অভিযোগ এনেছে। সেই অভিযোগও সব খতিয়ে দেখা হচ্ছে বলে ফেসবুক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এরই মধ্যে অবশ্য জানা গিয়েছে যে, অভিযোগের উপর ভিত্তি করে বেশ কিছু অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।