শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ! আজই দিল্লির জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০১:৩৬ পিএম | আপডেট: এপ্রিল ২২, ২০২২, ০৭:৩৬ পিএম

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ! আজই দিল্লির জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি
মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ! আজই দিল্লির জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজই দিল্লির জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। তৃণমূল সুপ্রিমো তথা এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই তৃণমূলের একটি প্রতিনিধি দল শুক্রবারই পৌঁছাবে দিল্লিতে। জানা গিয়েছে, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় শতাব্দী রায়, কাকলি ঘোষ দস্তিদার, অর্পিতা ঘোষ, অপরূপা পোদ্দার প্রমুখরা যাবেন জাহাঙ্গিরপুরীতে। হিংসা কবলিত এলাকা ঘুরে দেখার পাশাপাশি তাঁরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও কথা বলবেন। 

উল্লেখ্য, এদিন সমাজবাদী পার্টির একটি প্রতিনিধি দলও যাচ্ছে জাহাঙ্গিরপুরীতে। জাহাঙ্গীরপুরীতে NDMC এর অভিযানের তদন্ত করবে এই দুই রাজনৈতিক দলের প্রতিনিধিরা। এদিকে, এখনও থমথমে পরিবেশ জাহাঙ্গীরপুরীর। এই এলাকায় বেআইনি নির্মাণ ভাঙার নামে জোরজবরদস্তি মনোভাব প্রশাসনের। এমনটাই অভিযোগ উঠছে বিরোধীদের পক্ষ থেকে। বিরোধীদের আরও অভিযোগ যে, শুধুমাত্র সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের সম্পত্তিকেই নিশানা করছে বিজেপির নেতৃত্বাধীন দিল্লির প্রশাসন। বিরোধীদের এও অভিযোগ যে, সুপ্রিম কোর্ট উচ্ছেদ অভিযানে স্থগিতাদেশ দিলেও, তা মানা হচ্ছে না। 

তৃণমূল সূত্রে দাবি, স্থানীয়দের সঙ্গে কথা বলে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি জানার চেষ্টা করবে যে, কেন এই ঘটনা ঘটল? এই ঘটনার নেপথ্যে কারা রয়েছে?  সব তথ্য সংগ্রহ করে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে রিপোর্ট দেবে কমিটি। 

এদিন অপরুপা পোদ্দার বলেন, ‘আমাদের নেত্রী পাঠিয়েছেন। জঘন্য ঘটনা হয়েছে তা নিন্দনীয়। সংবাদমাধ্যমেই তা দেখেছি। পৌঁছে দেখে বিষয়টি নিয়ে তারপর মন্তব্য করব। অর্পিতা ঘোষ বলেন, ‘জাহাঙ্গীরপুরিতে যে ঘটনা ঘটেছে সেটা পরিষ্কার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমরা দেখতে যাচ্ছি। আমরা গিয়ে জানতে চাই এই ঘটনা কেন হল? বুলডোজার দিয়ে ঘর বাড়ি ঘর কেন ভাঙ্গা হল? পুরো বিষয়টি গিয়ে জানবো তারপর জানাবো সুপ্রিম কোর্টের স্টে অর্ডার থাকা সত্ত্বেও কেন ভাঙলো বাড়িঘর।’

অন্যদিকে, ইতিমধ্যেই জাহাঙ্গীরপুরীতে গিয়ে সেখানকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বিরোধী দলগুলি। সিপিএম নেত্রী বৃন্দা কারাত, হান্নান মোল্লাদের পাশাপাশি আম আদমি পার্টি এবং কংগ্রেসের নেতা-নেত্রীরাও জাহাঙ্গীরপুরীতে গিয়ে প্রশাসনের পদক্ষেপের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। 

কাজেই এবার ছিল তৃণমূলের পালা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তাই আজই সেখানে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। উল্লেখ্য, এর আগে বাংলায় বগটুই, হাঁসখালির ঘটনাতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি পাঠিয়েছিল বিজেপি নেতৃত্ব। সেই দলে মহিলাদের সংখ্যাই ছিল বেশি। এবার বিজেপির পথেই হাঁটল তৃণমূলও।