শনিবার, ১৮ মে, ২০২৪

আদিত্যনাথের শিরচ্ছেদের করার জন্য ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা! চাঞ্চল্য উত্তরপ্রদেশে

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২১, ২০২২, ১০:২৭ এএম | আপডেট: আগস্ট ২১, ২০২২, ০৪:৩৪ পিএম

আদিত্যনাথের শিরচ্ছেদের করার জন্য ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা! চাঞ্চল্য উত্তরপ্রদেশে
আদিত্যনাথের শিরচ্ছেদের করার জন্য ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা! চাঞ্চল্য উত্তরপ্রদেশে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে এক চাঞ্চল্যকর ঘটনা প্রকাশ্যে এসেছে। একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শিরচ্ছেদ করার জন্য বিপুল পরিমাণ অর্থ পুরস্কার হিসেবে ঘোষণা করা হয়েছে। এই পুরস্কার মূল্যের পরিমাণ ২ কোটি টাকা। একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা করা হয়েছে। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গিয়েছে, এই পোস্টটি মোরাদাবাদ পুলিশের একটি জাল পেজ থেকে করা হয়েছিল। আরএসএস-এর সঙ্গে যুক্ত মহিলা পুলিশ কর্মী আয়ুশি মহেশ্বরী টুইটারে মোরাদাবাদ পুলিশকে ট্যাগ করেছেন। তিনি এই পোস্টের কথা জানিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবিও জানিয়েছেন।

পরে, মোরাদাবাদ পুলিশ ঘটনার কথা জানতে পেরে তাঁদের পক্ষ থেকে একটি টুইট করে সাইবার সেলকে ঘটনার তদন্ত দেওয়ার কথা জানিয়েছে। মোরাদাবাদের সিনিয়র অফিসারদের নির্দেশেই সাইবার সেল তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে তৎপর হয়।

জানা গিয়েছে, আত্মপ্রকাশ পণ্ডিত নামে এই ফেসবুক আইডির কভার ফোটতে মোরা দাবাদ জেলা ম্যাজিস্ট্রেট শৈলেন্দ্র কুমার সিংয়ের ছবি রাখা হয়। পাশাপাশি একটি পোস্টে আকিস্তানের পতাকাও দেখা গিয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছিবির পাশাপাশি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের একটি ছবিও ওই পোস্টে করা হয়েছে। উক্ত পোস্টে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আদিত্যনাথের শিরশ্ছেদ করার জন্য দুই কোটি টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। এছাড়াও ওই পোস্টের ভাষাও অনুপযুক্ত। পোস্টে লেখা হয়েছে, মাথা কেটে ফেললে নগদ দুই কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।

এদিকে, আত্মপ্রকাশ পণ্ডিত নামে ওই যুবক যিনি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছেন, তিনি পুলিশের কাছে গিয়ে অভিযোগ করেছেন যে, তাঁর ফেসবুক অ্যাকাউন্ট অন্য কেউ ব্যবহার করেছে। তিনি এই ঘটনার তদন্ত দাবি করেছেন।

এসপি সিটি অখিলেশ ভাদৌরিয়া এই বিষয়ে বলেন যে, বিষয়টি তাঁর নজরে এসেছে। তিনি বলেন, তদন্ত করে জানা যায় আত্মপ্রকাশ পণ্ডিত নামে এক ব্যক্তি বাস্তবে রয়েছেন। তিনি বলেছেন যে, তিনি একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছিলেন, যার অন্য কেউ অপব্যবহার করছে এবং সে ফেসবুকে এমন পোস্ট করছে যা অসামাজিক। পোস্টে নানা ধরনের কথা বলা হচ্ছে। পুলিশের সাইবার টিম বর্তমানে এটি যাচাই করছে কে আসলে এটি ব্যবহার করছে। এই ব্যক্তি ঠিক কথা বলছেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, ফেসবুকের কাছেও অনুরোধ করা হয়েছে যে, এই ধরণের অ্যাকাউন্ট অবিলম্বে বন্ধ করতে হবে। দোষী যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।