শুক্রবার, ১৭ মে, ২০২৪

ভূস্বর্গে ফের জঙ্গি নিশানায় পরিযায়ী শ্রমিকেরা! পুলওয়ামায় বিহারের বাসিন্দা দু’জনকে গুলি

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ১১:৪০ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৫:৪৭ এএম

ভূস্বর্গে ফের জঙ্গি নিশানায় পরিযায়ী শ্রমিকেরা! পুলওয়ামায় বিহারের বাসিন্দা দু’জনকে গুলি
ভূস্বর্গে ফের জঙ্গি নিশানায় পরিযায়ী শ্রমিকেরা! পুলওয়ামায় বিহারের বাসিন্দা দু’জনকে গুলি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও ভূস্বর্গে জঙ্গিদের হামলার মুখে পড়তে হল দুই পরিযায়ী শ্রমিককে। শনিবার পুলওয়ামার খারপোরা রাতনিপোরায় দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। জানা গিয়েছে আহত দুই শ্রমিক আদতে বিহারের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার পর ওই দুই শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাঁদের অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। আহত দুই শ্রমিকের নাম শামসাদ এবং ফয়জান কাসরি। তাঁদের লক্ষ্য করে গুলি চালিয়ে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় জঙ্গিরা। ঘটনার পর থেকে এলাকায় তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা। তবে, এখনও হামলাকারী জঙ্গিদের খোঁজ মেলেনি বলেই খবর। পাশাপাশি এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবর থেকে জম্মু-কাশ্মীরে বারবার জঙ্গি হামলার মুখে পড়তে হয়েছে পরিযায়ী শ্রমিকদের। গত মাসেই কাশ্মীরের বান্দিপোরায় এক পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। হাসপাতালে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই শ্রমিকের। ওই শ্রমিকও বিহারের বাসিন্দা ছিলেন।

অন্যদিকে গত জুনেই কাশ্মীরের বদগামে ২ জন পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। সেই হামলায় একজনের মৃত্যু হয়েছিল। আবার সেই ঘটনার কয়েক ঘণ্টা আগেই কুলগামে একটি ব্যাঙ্কে ঢুকে ব্যাঙ্কের ম্যানেজারকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন তিনি। ওই ম্যানেজার আদতে রাজস্থানের বাসিন্দা। দিন কয়েক আগেই বদলি হয়ে কুলগাম এসেছিলেন।