শুক্রবার, ১৭ মে, ২০২৪

জঙ্গিদমনে ফের সাফল্য! কাশ্মীরে ব্যাঙ্ক ম্যানেজার খুনে অভিযুক্ত-সহ দুই লস্কর জঙ্গি নিকেশ

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৫, ২০২২, ১১:০৩ এএম | আপডেট: জুন ১৫, ২০২২, ০৫:০৩ পিএম

জঙ্গিদমনে ফের সাফল্য! কাশ্মীরে ব্যাঙ্ক ম্যানেজার খুনে অভিযুক্ত-সহ দুই লস্কর জঙ্গি নিকেশ
জঙ্গিদমনে ফের সাফল্য! কাশ্মীরে ব্যাঙ্ক ম্যানেজার খুনে অভিযুক্ত-সহ দুই লস্কর জঙ্গি নিকেশ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও জঙ্গিদমন অভিযানে বড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী। রাজস্থানের বাসিন্দা এবং কাশ্মীরের এক ব্যাঙ্কে কর্মরত থাকা ব্যাংক ম্যানেজার খুনে অভিযুক্ত- সহ দুই লস্কর জঙ্গিকে খতম করল যৌথবাহিনী। জানা গিয়েছে, মঙ্গলবার রাতভর গুলির লড়াই চলার পর নিহত হয়েছে দুই জঙ্গি। এমনটাই জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ। 

মধ্যরাতেই কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে টুইট করে জানিয়েছেন যে, এন কাউন্টারে দুই জঙ্গিকে খতম করা হয়েছে। মৃত দুই জঙ্গিই সন্ত্রাসবাদী সংগঠন লস্করের সদস্য। পাশাপাশি পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, দুই নিহত জঙ্গির মধ্যে একজনের নাম জান মহম্মদ লোন। সোপিয়ানের বাসিন্দা এই যুবক জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল। এছাড়াও সম্প্রতি বিজয় কুমার নামে কুলগামের ব্যাঙ্ক ম্যানেজারকে খুনে অভিযুক্তও এই জঙ্গি। 

মঙ্গলবার রাতে জম্মু-কাশ্মীর পুলিশ এবং ভারতীয় সেনার যৌথবাহিনী সোপিয়ানের কানজুল্লার গ্রামে তল্লাশি চালায়। তাঁদের কাছে গোপন সূত্রে খবর ছিল, এলাকায় কিছু জঙ্গি ডেরা রয়েছে। এই খবর পেয়েই এলাকা ঘিরে ফেলে যৌথবাহিনী। এরপর তাঁরা জঙ্গিডেরায় ঢুকে পড়ে। এদিকে, সেনার উপস্থিতি টের পেতেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা এবং পালানোর চেষ্টা করে বলে সূত্রের খবর। যৌথবাহিনীর পক্ষ থেকেও পাল্টা গুলি চালানো হয়। শুরু হয় দুই পক্ষের মধ্যে গুলির লড়াই। 

রাতভর ধরে চলা গুলির লড়াই শেষে মৃত্যু হয় দুই জঙ্গির। পুলিশ জানিয়েছে, জান মহম্মদ নামে ওই জঙ্গিকে চিহ্নিত করা হয়েছে। কুলগামের আরে গ্রামে রাজস্থান নিবাসী ব্যাঙ্ক ম্যানেজারের খুনের সঙ্গে সে জড়িত ছিল। তবে, দ্বিতীয় জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। উল্লেখ্য, বিজয় কুমার নামে ওই ব্যাঙ্ক ম্যানেজার আদতে রাজস্থানের বাসিন্দা। তিনি এল্লাকুয়াই-দেহাতি ব্যাঙ্কের ম্যানেজার পদে কর্মরত ছিলেন। এই ব্যাঙ্কের সদর দফতর আবার শ্রীনগরে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অধীন এই ব্যাঙ্ক। গত ২ জুন এই ব্যাঙ্কের ম্যানেরজার বিজয় কুমারকে খুন করা হয়। ঘটনার ঠিক চারদিন আগেই তিনি কাজে যোগ দিয়েছিলেন।