সোমবার, ২০ মে, ২০২৪

কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার ছক বানচাল! গ্রেফতার ১১ জন, উদ্ধার অস্ত্র ও গোলাবারুদ

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৯:৫০ এএম | আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৩:৫৪ পিএম

কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার ছক বানচাল! গ্রেফতার ১১ জন, উদ্ধার অস্ত্র ও গোলাবারুদ
কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার ছক বানচাল! গ্রেফতার ১১ জন, উদ্ধার অস্ত্র ও গোলাবারুদ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের বড় সাফল্য সন্ত্রাস দমনে। জম্মু ও কাশ্মীর পুলিশ মঙ্গলবার অনন্তনাগ জেলায় নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মোহাম্মদ (জেএম) এর দুটি সন্ত্রাসবাদী মডিউল ধ্বংস করেছে। শুধু তাই নয়, এর পাশাপাশি জঙ্গি-সহ ১১ জন সন্দেহভাজন অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। 

এদের প্রত্যেকের কাছ থেকেই অস্ত্র এবং গোলাবারুদ-সহ আপত্তিকর উপকরণ উদ্ধার করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিশ্বাসযোগ্য তথ্যের ভিত্তিতে জানা যায়,  পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর উপর হামলার পরিকল্পনা করা হয়েছে, এর ফলে বিভিন্ন স্থানে একাধিক চেকপয়েন্ট তৈরি করা হয়। 

শ্রীগুফওয়ারা গ্রামের সাখরাস ক্রসিংয়ে এরকম একটি চেকপয়েন্টে চেক করার সময়, একটি বাইকে থাকা সন্দেহভাজন তিন ব্যক্তিকে আটক করা হয়। পুলিশ জানিয়েছে, তাদেরকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাদের তল্লাশি নেওয়ার সময়ে তাদের থেকে ম্যাগাজিন ও গোলাবারুদ-সহ দুটি পিস্তলও (চিনা) উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় ওই তিনজন নিজেদের আব্বাস আহ খান, জহুর আহ গৌগুজরি এবং হিদায়াতুল্লাহ কুটে হিসাবে পরিচয় দেয়।

এখানেই শেষ নয়, তারা আরও জানায় যে, তারা JeM-এর সহযোগী এবং পাকিস্তানের হ্যান্ডলারদের সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে। তাদের নির্দেশেই শ্রীগুফওয়ারা এলাকায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে আক্রমণ করার কথা এবং তারপর আনুষ্ঠানিকভাবে তাদের সন্ত্রাসী সংগঠন কেএফএফ- এ যোগ দেওয়ার কথা। এই কেএফএফ JeM- জঙ্গি সংগঠনের একটি শাখা। 

ধৃত তিনজনের সঙ্গে কথা বলে পুলিশ পরে শাকির আহমেদ কাতসু এবং শ্রীগুফওয়ারার বাসিন্দা মুশারফ আমিন শাহকে গ্রেফতার করা হয়েছে। তাদের থেকে অস্ত্র ও গোলাবারুদ ছাড়াও আপত্তিকর কিছু উপকরণ উদ্ধার করা হয়েছে। পরে বাকিদেরও গ্রেফতার করা হয়।