সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

পাক অধিকৃত কাশ্মীরকে স্বাধীন করবে বিজেপি! দাবি এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ১০:০৩ এএম | আপডেট: মার্চ ২১, ২০২২, ০৪:০৩ পিএম

পাক অধিকৃত কাশ্মীরকে স্বাধীন করবে বিজেপি! দাবি এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর
পাক অধিকৃত কাশ্মীরকে স্বাধীন করবে বিজেপি! দাবি এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের মতোই পাকিস্তানের অবৈধভাবে দখল করা জম্মু ও কাশ্মীরকে মুক্ত করবে বিজেপি সরকার। এমনটাই দাবি করেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার ৩৭০ ধারা বাতিল করে প্রতিশ্রুতি পালন করেছে, ঠিক সেই ভাবেই পাক অধিকৃত কাশ্মীরকে মুক্ত করার যে প্রতিশ্রুতি দিয়েছে, তাও পালন করা হবে। 

কাঠুয়ায় মহারাজা গুলাব সিংয়ের একটি ২০ ফুট মূর্তির উন্মোচনের পর জিতেন্দ্র সিং সংবাদমাধ্যমের সামনে বলেছেন যে, ‘মানুষ বুঝতে পারে না যে, বিজেপি যখন কোনও কথা দেয়, তখন তা পূরণ করে। আমরা যখন ৩৭০ ধারা বাতিলের কথা বলতাম, তখন সবাই ঠাট্টা করত কিন্তু আমরা কথা রেখেছি। একইভাবে এটা আমাদের প্রতিশ্রুতি যে অবৈধভাবে পাকিস্তানের দখল করা জম্মু ও কাশ্মীরের অংশ মুক্ত করব।’  

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন যে, ‘পার্লামেন্টে ১৯৯৪ সালে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস হয়, সেখানে জোর দেওয়া হয়েছিল যে পাকিস্তানকে অবশ্যই জম্মু ও কাশ্মীরের কিছু অংশ খালি করতে হবে। ১৯৮০ র ভারতীয় জনতা পার্টির অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী প্রতিশ্রুতি দিয়েছিলেন যে একদিন বিজেপি কেন্দ্রে সরকার গঠন করবে, অনেকে এটা নিয়েও মজা করেছিল।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতা এসে একে একে সব প্রতিশ্রুতি পূরণের চেষ্টা করছেন।