শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

অবসাদের জেরে কুয়োতে ঝাঁপ! জীবনের ঝুঁকি নিয়ে মহিলার প্রাণ বাঁচালেন পুলিশকর্মী, দেখুন ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২০, ২০২২, ০২:২৮ পিএম | আপডেট: জুন ২০, ২০২২, ০৮:২৮ পিএম

অবসাদের জেরে কুয়োতে ঝাঁপ! জীবনের ঝুঁকি নিয়ে মহিলার প্রাণ বাঁচালেন পুলিশকর্মী, দেখুন ভিডিও
অবসাদের জেরে কুয়োতে ঝাঁপ! জীবনের ঝুঁকি নিয়ে মহিলার প্রাণ বাঁচালেন পুলিশকর্মী, দেখুন ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিন ধরেই হতাশায় ভুগছিলেন। মুক্তির উপায় না পেয়ে অবশেষে আত্মহত্যার প্রচেষ্টা। নিজের জীবন শেষ করতে কুয়োতে ঝাঁপ দেওয়ার সিদ্ধান্ত নেন মহিলা। তবে শেষমেশ পুলিশের প্রচেষ্টায় প্রাণে বাঁচেন তিনি। মহিলাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার পর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ প্রশাসন।

ঘটনাটি উত্তরপ্রদেশের। উত্তরপ্রদেশ পুলিশের একটি টুইট সূত্রে জানা গিয়েছে, হামিরপুর পুলিশ স্টেশনে খবর পৌঁছয়, এক মহিলা একটি কুয়োতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। মহিলাকে উদ্ধার করতে দড়ি বেয়ে কুয়োর নিচে নামেন এক পুলিশ অফিসার। উদ্ধার করেন হতাশাগ্রস্ত মহিলাকে।

ভাগ্য ভালো কুয়োটিতে জল ছিল না। কুয়োয় আটকে থাকা মহিলাকে উদ্ধার করতে একটি অস্থায়ী কপিকল তৈরি করেন হামিরপুর থানার পুলিশ। এর সাহায্যেই পুলিশি তৎপরতায় উদ্ধার করা হয় মহিলাকে। প্রাণে বাঁচেন তিনি। গভীর কুয়োয় ঝাঁপ দেওয়ায় আহত হয়েছিলেন মহিলা। তাঁকে উদ্ধার করার পর প্রাথমিক চিকিৎসা করানো হয়। এরপর তাঁকে ফিরিয়ে দেওয়া হয় পরিবারের কাছে।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই অবসাদে ভুগছিলেন ওই মহিলা। দিনের পর দিন হতাশা গ্রাস করে তাঁকে। তার জেরেই আত্মহত্যার সিদ্ধান্ত নেন তিনি। ঝাঁপ দেন কুয়োতে। তবে সময়মতো ঘটনাস্থলে পুলিশ পৌঁছে যাওয়ার এই যাত্রায় প্রাণে বেঁচে যান তিনি। তবে ঠিক কী কারণে হতাশা, সেই বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

পুরো ঘটনার একটি ভিডিও উত্তরপ্রদেশ পুলিশের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, কুয়োতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করা এক মহিলার প্রাণ বাঁচাতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে হামিরপুর থানার পুলিশ। এর পাশাপাশি টুইটটিতে লেখা হয়েছে, ‘যে কোনও আপদকালীন প্রয়োজনে ১১২ নম্বরে ফোন করুন’। নিজের জীবনের ঝুঁকি নিয়ে ওই পুলিশ অফিসার যেভাবে মহিলার প্রাণ বাঁচিয়েছেন তা দেখে ধন্য ধন্য করেছেন নেটিজেনরা। এমন মহান কাজে তাঁকে কুর্নিশ না জানিয়ে সত্যিই পারা যায় না।