সোমবার, ১৩ মে, ২০২৪

বিয়ের নিমন্ত্রণ করতে গিয়ে অপহৃত, একাধিকবার ধর্ষণের পর বিক্রি করা হল উত্তপ্রদেশের তরুণীকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১০, ২০২২, ০৩:৩২ পিএম | আপডেট: মে ১০, ২০২২, ০৯:৪২ পিএম

বিয়ের নিমন্ত্রণ করতে গিয়ে অপহৃত, একাধিকবার ধর্ষণের পর বিক্রি করা হল উত্তপ্রদেশের তরুণীকে
বিয়ের নিমন্ত্রণ করতে গিয়ে অপহৃত, একাধিকবার ধর্ষণের পর বিক্রি করা হল উত্তপ্রদেশের তরুণীকে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের খবরের শিরোনামে যোগীরাজ্য উত্তরপ্রদেশ। চরম নৃশংসতার উদাহরণ সামনে এল উত্তরপ্রদেশে। বিয়ের নিমন্ত্রণ করতে বেরিয়ে প্রথমে অপহরণ, পরে একাধিকবার ধর্ষণ ও গণধর্ষণের পর এক স্থানীয় নেতার সাহায্যে বিক্রি করে দেওয়া হল বছর ১৮ -র এক তরুণীকে। যদিও পরে পুলিশের সাহায্যে উদ্ধার করা হয় ওই নির্যাতিতা তরুণীকে।

গত ২১ এপ্রিল বিয়ে ঠিক হয়েছিল উত্তরপ্রদেশের ঝাঁসি জেলার বাসিন্দা এক তরুণীর। ১৮ এপ্রিল ওই তরুণী বেরিয়েছিলেন বিয়ের নিমন্ত্রণ করতে। কিন্তু কার্ড বিলি করার মাঝেই এক সময় তাঁকে অপহরণ করে স্থানীয় তিন যুবক। এরপর চলে লাগাতার ধর্ষণ, এমনকি তাঁকে গণধর্ষণও করা হয় বলেই অভিযোগ। পরে আবার স্থানীয় এক রাজনৈতিক নেতার কাছেও নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেও তাঁকে নির্যাতনের শিকার হতে হয়। এক অচেনা ব্যক্তির সঙ্গে রাত কাটাতে বাধ্য করা হয় তাঁকে। 

এরপরে মধ্যপ্রদেশের পাঠিয়ে দেওয়া হয় ওই তরুণীকে। সেখানে মোটা টাকার বিনিময়ে তাঁকে বিক্রি করেও দেওয়া হয় দাতিয়া গ্রামের এক ব্যক্তির কাছে। সেখানে কয়েকদিন থাকার পর, ওই তরুণী একদিন সুযোগ পেয়ে, তাঁর বাবাকে ফোন করেন। পরে পুলিশের সাহায্যে সেখান থেকে তরুণীকে উদ্ধার করে পরিবার। এই ঘটনায় আবারও একবার যোগী রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। 

অন্যদিকে, এই ঘটনার বিষয়ে তেহরাউলির সার্কেল অফিসার অনুজ সিং জানিয়েছেন, নির্যাতিতা তরুণীর অভিযোগের ভিত্তিতে অপহরণ, গণধর্ষণ এবং বিক্রি করার মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ম্যাজিস্ট্রেটের সম্মুখে নির্যাতিতার গোপন বয়ানও রেকর্ড করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের প্রত্যেকের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। কিন্তু এখনও অভিযুক্ত কেউই ধরা পড়েনি।