শুক্রবার, ১৭ মে, ২০২৪

১৫ নভেম্বর পর্যন্ত সময়! এই কাজ না হলেই কড়া পদক্ষেপ, হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১০:০২ এএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ০৪:০২ পিএম

১৫ নভেম্বর পর্যন্ত সময়! এই কাজ না হলেই কড়া পদক্ষেপ, হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের
১৫ নভেম্বর পর্যন্ত সময়! এই কাজ না হলেই কড়া পদক্ষেপ, হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সময় বেঁধে দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ১৫ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছেন তিনি। এর মধ্যেই সারাই করতে হবে রাজ্যের সব রাস্তা। কোনও রাস্তাতেই যেন না থাকে কোনও খানা-খন্দ। বৃহস্পতিবার সরকারি আধিকারিকদের এমনটাই নির্দেশ দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জানা গিয়েছে, রাজ্য সরকারের নতুন কর্মসূচির অধীনেই ১৫ নভেম্বরের মধ্যে রাজ্যের সব রাস্তা খানাখন্দ মুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে।

উল্লেখ্য, বৃহস্পতিবারই উচ্চ পর্যায়ের বৈঠকের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে তিনি ৮১ তম ইন্ডিয়ান রোড কংগ্রেসের প্রস্তুতিও খতিয়ে দেখেন। আগামী ৮ অক্টোবর লখনউয়ে এই অনুষ্ঠান রয়েছে। গাড়ি যাতায়াতের জন্য যাতে কোনও সমস্যা না হয়, সেটা দেখতেই ভাল যোগাযোগ ব্যবস্থার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ ব্যাপারে সংশ্লিষ্ট দফতরের আধিকারিকদের রাস্তা সারাই নিয়েও কড়া নির্দেশ দেন তিনি, বিশেষত, শিল্পাঞ্চল ও কৃষিক্ষেত্রের মার্কেট এলাকাগুলির রাস্তা মেরামতের জন্যও বিশেষ নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘গ্রামেই থাকুক বা মেট্রো শহরে, সকল সাধারণ মানুষের অধিকার ভাল রাস্তা ও উন্নত যোগাযোগ ব্যবস্থার। আগামী ১৫ নভেম্বরের মধ্যে সব রাস্তাই যেন খানা-খন্দমুক্ত হয়।’

অন্যদিকে, সড়ক তৈরি করার ক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলিকেও যুক্ত করার কথা বলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশ রাজ্য সড়ক কর্তৃপক্ষকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ মডেলে অ্যাকশন প্ল্যান তৈরির নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। চলতি মাসের ৮ তারিখ থেকে যে ইন্ডিয়ান রোড কংগ্রেস কর্মসূচি শুরু হচ্ছে, তাতে কেন্দ্রীয় মন্ত্রীরা ছাড়াও দেশ এবং বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের দেড় হাজার প্রতিনিধি যোগ দেবেন। তার আগেই যেন রাজ্যের সড়কগুলির সংস্কার করা হয়, সে বিষয়েও কড়া নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।